Hoop StoryHoop Viral

Viral: ভাইয়ের বিয়ের বেঁচে যাওয়া খাবার রেলস্টেশনের ক্ষুধার্তদের খাওয়ালেন দিদি, ভাইরাল ভিডিও

পৃথিবীতে এখনো এমন কিছু মানবিক মানুষ বেঁচে আছে বলে হয়তো পৃথিবীটা এখনো শেষ হয়ে যায়নি। ভাইয়ের বিয়ের বাড়তি খাবার দান করলেন রেলস্টেশনের ক্ষুধার্তদের। একে শীতে কাঁপছে অন্যদিকে পেটের জ্বালা জ্বালা। এ যে কি জ্বালা এই মানুষগুলো বোঝে। এই মানুষগুলোর কাছে হয়তো কবি সুকান্তের সেই কবিতাটা সাজে ‘ক্ষুধার রাজ্যে পৃথিবী গদ্যময়, পূর্ণিমার চাঁদ যেন ঝলসানো রুটি’। সোশ্যাল মিডিয়া খুললে যেখানে বিয়েবাড়ির সাজুগুজু করা ছবি, সেখানেই উঠে এলো এমন অসাধারণ মানবিকতার ছবি।

বর্তমানে বিয়ে বাড়ি মানেই স্পেশাল কিছু করে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়ার একটা ঝোঁক তৈরি হয়েছে। কখনও তা আনন্দের মাধ্যমে, কখনো তা শিক্ষা দেওয়ার মাধ্যমে, কখনো আবার এমন মানবিক ভিডিও এখন সোশ্যাল মিডিয়ার মাধ্যমে কত কিছুইনা ভাইরাল হয়। রানু মন্ডল রানাঘাট রেল স্টেশন থেকে পৌঁছে গিয়েছিলেন মুম্বাইতে। আজ সেই রানাঘাট রেল স্টেশন আবারো ভাইরাল হল এক মানবিকতার ছবিতে। ভাইয়ের বিয়ের বাড়তি খাবার পৌঁছে দিচ্ছেন ক্ষুধার্ত মানুষের হাতে। ক্ষুধার্ত মানুষগুলো সেই খাবারগুলো খাচ্ছেন। যা দেখে সত্যিই চোখ জুড়িয়ে যায়।

বিয়ে বাড়িতে গিয়ে আমরা অনেক সময় বেশি বেশি খাবার নিয়ে খাবার গুলো নষ্ট করি। একবার ভাবুনতো এই খাবার যারা খেতে পায়না তাদের কাছে এক মুঠো খাবার কতটা দামি। আজ সেই মানবিকতার ছবি সোশ্যাল মিডিয়ায় ঘুরছে চারিদিকে। তাই বিয়ে বাড়িতে গিয়ে ফ্রিতে খাবার নেওয়ার আগে একবার ভাববেন, যে আপনার প্লেটে পড়ে থাকা বাড়তি খাবারগুলো একজনের পেটভরাতে পারে। বিয়ে বাড়িতে গিয়ে খাবার খাবেন এটাই স্বাভাবিক, কিন্তু আপনার প্রয়োজনের অতিরিক্ত খাবার নেবেননা।

আর বিয়ে বাড়িতে থাকা দায়িত্বে থাকা মানুষগুলো যদি এইভাবে বিয়েবাড়ির শেষ হয়ে যাওয়ার পরে বাড়তি খাবার নিজেদের ফ্রিজের মধ্যে ঢুকিয়ে তিন-চার দিন ধরে না খেয়ে, খাইয়ে দেন এইরকম ক্ষুধার্তকে তা হলেও দেখবেন মনটা আনন্দে ভরে যায়। যারা প্রচুর প্রচুর টাকা খরচ করে বিয়ে বাড়ি আয়োজন করছেন তারা চাইলেই টাকা খরচ করে হোটেলে গিয়ে নামিদামি খাবার খেতে পারেন, কিন্তু এই ক্ষুধার্থ মানুষগুলোর মুখে খাবার তুলে দেওয়া সত্যিই বড় পূণ্যের কাজ।

চলুন দেখে নিই অসাধারণ এই মানবিকতার ভিডিও-

whatsapp logo