Recharge Plan: ফ্রি কল-ইন্টারনেট, ১০০ টাকারও কমে অনেক পরিষেবা দিচ্ছে BSNL! অবাক গ্রাহকরাও

গত ৩রা জুলাই থেকে Jio, Airtel ও Vodafone গ্রাহকদের খরচ বেড়েছে। প্রি-পেইড ও পোস্ট পেইড, সমস্ত প্ল্যানেরই দাম বেড়ে গেছে, সেই জন্য অনেকেই বিএসএনএল (BSNL) দিকে ঝুঁকতে শুরু করে দিয়েছেন। এমনটাই খবর বলছে, তবে এর মধ্যে এই নয়া গুঞ্জন শুরু হয়ে গেল টাটা কনসালটেন্সের সার্ভিস তথা টিসিএস এর সঙ্গে নাকি ১৫,০০০ কোটি টাকার চুক্তি করেছে BSNL।

এই মুহূর্তে টেলিকম জগতে আধিপত্য বজায় রেখেছে জিও আর এয়ারটেল। কিন্তু বিএসএনএল এর শক্তি বৃদ্ধি হলে যে অন্যান্য টেলিকম সংস্থা গুলো সমস্যার মুখে পড়বে, তা কিন্তু আলাদা করে কাউকেই বলতে হবে না। টাটা দেশের চারটি অঞ্চলে যেটা সেন্টার তৈরি করে ফেলেছে, ইতিমধ্যেই ভারতে 4G পরিকাঠামোকে আরো বেশি করে শক্তিশালী করতে সাহায্য করবে। তাছাড়াও জানানো হচ্ছে, গোটা দেশের প্রায় 4G নেটওয়ার্ক ইন্সটল করা হবে ৯০০০ এরও বেশি। তবে তাদের ইচ্ছা, এটি এক লক্ষ পর্যন্ত তারা বাড়িয়ে দেবে।

বিএসএনএল এর এমন অনেক সাশ্রয়ী প্ল্যান আছে, যেখানে ১০০ টাকার কমেও আপনি ভ্যালিডিটি রিচার্জ এর সুবিধা পাবেন, কিন্তু এত কম দাম নিশ্চয়ই পরিষেবা পাওয়া যাবে না এটাই ভাবছেন তো তা? কিন্তু একেবারেই নয়। এই পরিষেবায় পাবেন একেবারে ফ্রি কলিং আর যাবতীয় সুবিধা আপনি পেয়ে যাবেন, তাই আর দেরি না করে চটপট দেখে নিন।

রিচার্জ প্ল্যান জেনে নিন?

বিএসএনএল-র ৯৪ টাকার একটি রিচার্জ এর একটি প্ল্যান আছে, যার কল ভ্যালিডিটি এক মাস, আর এই রিচার্জ প্ল্যানে আপনি থ্রি জিবি, হাই স্পিড ইন্টারনেট পেতে পারেন। তার পাশাপাশি পেতে পারেন ২০০ মিনিটের মত লোকাল আর এসটিডি কলের সুবিধা পাবেন।

বর্তমানে jio বা Airtel এমন কোনএ রিচার্জ প্ল্যান নেই, যাতে এত কম দামে, এত সুবিধা পাওয়া যায়।

vodafone, Airtel ৯৫ টাকার একটি রিচার্জ প্ল্যান রয়েছে, যেখানে ৪ জিবি ডেটা পাওয়া যায়। তবে তা মাত্র ১৪ দিনের জন্য।