Hoop Tech

পরপর ধামাকা BSNL-এর, ছোটাছুটির প্রয়োজন নেই, এবার থেকে বাড়িতে বসেই হোম ডেলিভারি পাবেন সিম কার্ড

বেসরকারি টেলিকম সংস্থাগুলি রিচার্জ প্ল্যানের (Recharge Plan) দাম বাড়ানোয় সরকারি সংস্থা বিএসএনএল (BSNL) এর প্রতি গ্রাহকদের চাহিদা ফের বেড়েছে। জুলাই মাসের শুরুতেই পকেটে বড়সড় চাপ পড়েছে সাধারণ মানুষের। রিলায়েন্স জিও এবং এয়ারটেলের মতো টেলিকম সংস্থাগুলি এক ধাক্কায় অনেকটাই বাড়িয়ে দিয়েছে তাদের রিচার্জ প্ল্যানের দাম। গত ৩ রা জুলাই থেকে কার্যকর হয়েছে এই বর্ধিত দাম। সমস্ত রিচার্জ প্ল্যান গুলির দামই বেশ অনেকটা বেড়েছে। এতে সরাসরি প্রভাব পড়েছে গ্রাহকদের উপরে।

ভোটের পরেই ১১ থেকে ২৫ শতাংশ পর্যন্ত দাম বেড়েছে রিচার্জ প্ল্যানের। মূলত বেসরকারি টেলিকম সংস্থাগুলিই বাড়িয়েছে এই দাম। অন্যদিকে বিএসএনএল আগের দাম বজায় রাখায় অনেকেই ঝুঁকতে শুরু করেছে এই সরকারি সংস্থার দিকে। ফলত এক ধাক্কায় চাহিদা বেড়েছে বিএসএনএল এর সিম কার্ডের। রিপোর্ট বলছে, আগে যেখানে দিনে ১০ টি সিম কার্ডও বিক্রি হত না বিএসএনএল এর, সেখানে এখন সংখ্যাটি গিয়ে ঠেকেছে ৫০-৬০ এ। এই বাড়তে থাকা চাহিদা দেখে এবার গ্রাহকদের জন্য বিশেষ সুবিধা নিয়ে এসেছে বিএসএনএল

এবার থেকে বাড়িতে বসে অর্ডার করলেই হোম ডেলিভারি পেয়ে যাবেন ৪ জি সিম কার্ড। তবে বর্তমানে শুধু গুরুগ্রাম এবং গাজিয়াবাদেই পাওয়া যাবে এই সুবিধা। আগামীতে দেশ জুড়ে এই ব্যবস্থা চালু করার পরিকল্পনায় রয়েছে বিএসএনএল।

কীভাবে অর্ডার করবেন বিএসএনএল সিম কার্ড

এক্ষেত্রে প্রথমেই প্লে স্টোর থেকে অফিশিয়াল প্রুন অ্যাপটি ডাউনলোড করতে হবে।

এরপর অ্যাপ ওপেন করে ফোন নম্বর, ঠিকানা সহ রেজিস্টার করতে হবে।

সমস্ত নথি যাচাই হয়ে গেলেই বাড়িতে বসে অনলাইন অর্ডার করার মতোই সিম কার্ড অর্ডার করা যাবে।

বেসরকারি টেলিকম সংস্থাগুলির তুলনায় সরকারি টেলিকম সংস্থা বিএসএনএল অনেক কম দামে ৪জি পরিষেবা দেওয়া শুরু করেছে। জিও, এয়ারটেল এর মতো সংস্থাগুলির তুলনায় বিএসএনএল এর রিচার্জ প্ল্যান অনেক বেশি সস্তা। তাই বহু মানুষই বিএসএনএল এ সিম পোর্ট করতে শুরু করেছেন।

Related Articles