whatsapp channel

Business Idea: ভারতের মার্কেটে রাজ করবে আপনার এই ব্যবসা, দিনে আয় হবে ১২ হাজার টাকা, জানুন বিস্তারিত

আজকালকার দিনে যতই যোগ্যতা থাকুক না কেন চাকরি পাওয়া বেশ মুশকিল হয়ে যাচ্ছে। তাই কম বয়সী যুবক-যুবতীরা আজকাল বিভিন্ন ব্যবসা বা স্টার্টআপ করার চিন্তা ভাবনা করছেন। তবে যেকোনো ব্যবসা শুরু…

Avatar

Sourish Das

Advertisements
Advertisements

আজকালকার দিনে যতই যোগ্যতা থাকুক না কেন চাকরি পাওয়া বেশ মুশকিল হয়ে যাচ্ছে। তাই কম বয়সী যুবক-যুবতীরা আজকাল বিভিন্ন ব্যবসা বা স্টার্টআপ করার চিন্তা ভাবনা করছেন। তবে যেকোনো ব্যবসা শুরু করার আগে ভাবা উচিত যে কি ধরনের ব্যবসা করলে কম বিনিয়োগ করে বেশি মুনাফা অর্জন করা যায়। অনেকে ব্যবসা শুরু করার চিন্তাভাবনা রাখলেও আইডিয়া পান না কি বিষয়ে ব্যবসা শুরু করবেন। তাদের জন্যই আমাদের আজকের এই প্রতিবেদন। বিস্তারিত জানতে এই প্রতিবেদনটি অবশ্যই শেষ পর্যন্ত পড়ুন।

Advertisements

মার্কেটে নতুন ধরনের ব্যবসা শুরু করার জন্য প্রথমেই জানা প্রয়োজন যে এই ব্যবসার মাধ্যমে কত পরিমান মানুষ উপকৃত হবেন। আপনি যদি মানুষের জীবনের কোন দৈনন্দিন সমস্যার সমাধান আপনার ব্যবসার মাধ্যমে করতে পারেন তাহলে আপনার প্রচুর লাভ হবে। এই প্রতিবেদনে আপনাদের জন্য এমন একটি বিজনেস আইডিয়া নিয়ে এসেছি যা একটু অন্য ধরনের ব্যবসা, কিন্তু এই ব্যবসা যুবক-যুবতী মহিলা সকলেই করতে পারেন। এই ব্যবসা করতে গেলে খুব বেশি পরিমাণ জায়গার দরকার পড়বে না বা অনেক লোকবলেরও দরকার পড়বে না। এই ব্যবসা থেকে আপনি দিনে ১২ হাজার টাকা আয় করতে পারবেন। সুতরাং হিসাব অনুযায়ী আপনার মাসে আয় হবে প্রায় ২ লক্ষ টাকা। কি এই ব্যবসা?

Advertisements

এই ডিজিটাল দুনিয়ায় আজকাল বিদ্যুতের ব্যবহার অপরিসীম। তাই এমার্জেন্সি অবস্থার সাথে মোকাবিলা করার জন্য হোটেল, বাড়ি, হাসপাতাল ইত্যাদি সমস্ত জায়গাতেই ব্যাটারির ব্যবহার করা হয়। এমনকি গাড়িতেও ব্যবহার করা হয় এই ব্যাটারির। তবে আপনি জানবেন যে এই ব্যাটারির দীর্ঘদিন ব্যবহার করার পর তার ক্ষমতা কমে যায়। ফোন আবার নতুন ব্যাটারি কিনতে কমপক্ষে দশ হাজার টাকা খরচ করতে হয় গ্রাহকদের। এই সমস্যার সমাধান করবে আপনার ব্যবসা। একটি মেশিনের মাধ্যমেই আপনি আবার পুরনো ব্যাটারিকে চাঙ্গা করে দিতে পারবেন।

Advertisements

আপনাদের জানিয়ে রাখি বিদেশে এই মেশিনের ব্যবহার দীর্ঘদিন ধরে হয়ে আসছে। কিন্তু ভারতীয় মার্কেটে আপনি এই মেশিন নিয়ে এসে ব্যাটারি ঠিক করার ব্যবসা শুরু করলে আপনি ব্যাপক লাভবান হতে পারবেন। নতুন ব্যাটারি কিনতে ১০ হাজার টাকা খরচ হয়ে থাকে, সেখানে পুরনো ব্যাটারিকে নতুন করতে খরচ হবে মাত্র ৩ হাজার টাকা। সাধারণ মানুষের সাত হাজার টাকা বাঁচবে আপনার ব্যবসার সাহায্যে। আর সেইসাথে আপনার দিনে কমপক্ষে ৪ জন গ্রাহক এলেও আপনি ১২ হাজার টাকা আয় করতে পারবেন।

Advertisements
whatsapp logo
Advertisements