whatsapp channel

Business Idea: বাড়িতে বসেই শুরু করা যাবে এই ব্যবসা, প্রতিদিন আয় হবে হাজার টাকার বেশি

হাতে পুঁজি আছে অথচ বিজনেস আইডিয়া খুঁজে পাচ্ছেন না? কি বিজনেস করা যায় এই নিয়ে পরামর্শ নিচ্ছেন? হয়তো আপনার মনঃপুত হচ্ছে না অন্যের পরামর্শ। এক্ষেত্রে আপনাকে বলে রাখি যদি আপনার…

Avatar

Susmita Kundu

হাতে পুঁজি আছে অথচ বিজনেস আইডিয়া খুঁজে পাচ্ছেন না? কি বিজনেস করা যায় এই নিয়ে পরামর্শ নিচ্ছেন? হয়তো আপনার মনঃপুত হচ্ছে না অন্যের পরামর্শ। এক্ষেত্রে আপনাকে বলে রাখি যদি আপনার হতে সর্বোচ্চ ১ লাখ টাকা থাকে তাহলেই এই ব্যবসা আপনি শুরু করে দিতে পারেন। পড়ে নিন এই প্রতিবেদন যেখান থেকে আপনি পাবেন দারুন প্ল্যান (Business Idea)।

চাকরি ও ব্যবসার মধ্যে পার্থক্য করতে গেলে হবে না। দুটো দুই ধরনের। যারা ব্যবসা করতে পছন্দ করেন তাদের ব্যবসা করাই উচিত। তবে, বেকার টাকা খরচ না করে যদি সঠিক জায়গায় টাকা খরচ করেন তাহলে উন্নতি আপনার হবে। দেখুন মাত্র ১ লাখ টাকার মধ্যে কি বিজনেস শুরু করা যায়।

আজকাল অনেকেই প্যাকেটের আটা না খেয়ে গম কিনে ভাঙ্গিয়ে নেয়। এমনকি যারা রেশন থেকে গম পান সেটাও সকলে ভাঙ্গিয়ে খেয়ে থাকেন। তাহলে বুঝতেই পারছেন কোন ব্যবসার কথা বলা হচ্ছে। একটি গম ভাঙার মেশিন বা আটা চাক্কি মেশিন কিনে নিন। ওই মেশিন থেকে আটা বের করে বিক্রি করুন। গম গুঁড়ো করার জন্য যেই মেশিন দরকার সেই মেশিনের দাম মোটামুটি ৫০ হাজার। তাই ওই মেশিন কিনে চালু করে দিন বিজনেস। অবশ্যই, বাজারে অনেক ধরনের মেশিন পাওয়া যায়, এর দাম নির্ভর করে মোটর ও আয়তনের উপর।

যদি এই ব্যবসা ভালোভাবে চালাতে পারেন তবে ১০০০ টাকার বেশিও আয় হতে পারে প্রতিদিন হেসে খেলে। শুধু গম ভাঙিয়ে আটা বের করা হবে কাজ। একটা ওয়েট মেশিন কিনে রাখবেন। গম ওজন করে নেবেন, আটা ওজন করে দেবেন। তুলনামূলক কম খরচায়তেই আটার ব্যাবসা শুরু করা একটা দারুন প্ল্যান ছাড়া অন্য কিছু না। তাই একবার এই ব্যবসার কথা ভাবতেই পারেন।

whatsapp logo