Hoop News

Teacher Update: শিক্ষকদের জন্য বড় আপডেট দিল হাইকোর্ট, শুনে ঘুম উড়তে পারে কর্মরত শিক্ষকদের

Advertisements

ইতিমধ্যে রাজ্য রাজনীতিতে শিক্ষকদের নিয়োগ নিয়ে রীতিমতন সর-গরম হয়েছে গোটা বাংলা। ২৬ হাজার শিক্ষকের চাকরি বাতিল হওয়ার পরেই শিক্ষক নিয়োগ সংক্রান্ত মামলা কলকাতা হাইকোর্টের গণ্ডি পেরিয়ে চলে গেছে। সুপ্রিম কোর্টের দরবারে তবে পরবর্তীকালে জুলাই মাসে এই মামলার শুনানি হতে পারে এদিকে বাংলার স্কুল শিক্ষকদের নিয়ে আরো একটা ঘোষণা করা হলো যেখানে জানিয়ে দেওয়া হল। তবে শিক্ষকদের প্রসঙ্গে কলকাতা হাইকোর্ট এবার চরম সিদ্ধান্ত নিলেন, যা শুনে কিন্তু রীতি মতন শিক্ষকদের মাথায় হাত পড়ার মতন অবস্থা হয়ে গেল।

কি জানানো হয়েছে –

পড়ানোর পাশাপাশি যে সমস্ত শিক্ষক শিক্ষিকারা বাড়িতে প্রাইভেট টিউশন করেন, তারা এবার মহা বিপদে পড়লেন, কারণ নবান্নে তরফ থেকে জানানো হয়েছে যে স্কুল টিচাররা কোন ভাবে প্রাইভেট টিউশন পড়াতে পারবেন না। বিদ্যালয় পড়ানোর পাশাপাশি অনেক শিক্ষক শিক্ষিকারায় বাড়িতে প্রাইভেট টিউশন করেন কিন্তু এইটা আর করা যাবে না, এমনটাই জানিয়ে দেওয়া হয়েছে, যা শুনে রীতিমতন শিক্ষক-শিক্ষিকাদের থেকে শুরু করে ছাত্রছাত্রীরা ও রীতিমতন বিপদে পড়েছেন।

একেবারে বড় রায় দিল কলকাতা হাইকোর্ট সেখানে জানানো হয়েছে যে, আগামী আট সপ্তাহের মধ্যেই মধ্যশিক্ষা পর্ষদ এবং জেলা স্কুল পরিদর্শক কে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে বলা হয়েছে, এবং জানিয়ে দেওয়া হয়েছে যে কয়েকটি জেলায় স্কুল পরিদর্শকরা রিপোর্ট দিয়েছেন, তাতে কোথাও কোথাও অনেকেই দেখা যাচ্ছে, যে প্রাইভেট টিউশন এখনো করেন এমন কোন স্কুল শিক্ষকের ব্যাপারে কোন তথ্য নেই।

Shreya Maitra Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক