Advertisements

Camphor Burning: বাড়িতে এই ছোট্ট কাজটি করলেই কড়া নাড়বে সৌভাগ্য, জেনে নিন নিয়ম

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

Follow

জীবনে সুখ শান্তি কেই বা না চায়! সকলের মনে একটাই চাহিদা- জীবনে থাকুক সুখ, মনে থাকুক শান্তি আর ব্যাংকে আধিক্য হোক লক্ষ্মীর। কিন্তু এই সুখ ও শান্তির মাঝেই আচমকা কখনো কোনোদিন নেমে আসে চরম বিপদ। অসফলতা ও মানসিক অশান্তিতে ডুবে যায় আমাদের মনের সবটা। তবে এমন সব সময়কে পের করে ভালো সময় আসে ঠিক সেভাবেই, যেভাবে রাতের পর দিন আসে। তবে এটি তাড়াতাড়ি করতে হলে সেখানে জ্যোতিষশাস্ত্র কিছু বিধি দিয়ে থাকে। মূলত রিসব বিষয়েই চর্চা হয় জ্যোতিশশাস্ত্রে।

হিন্দুধর্মে কর্পূর হল একটি অত্যন্ত সাধারণ জিনিস। বিভিন্ন পূজার সময় কর্পূরের ব্যবহার হয়ে থাকে। এছাড়াও বিভিন্ন সুগন্ধি তৈরিতেও ব্যবহার হয় কর্পূর। পাশাপাশি খাবারকে সুগন্ধি করে তুলতেও কর্পূর দেওয়ার রীতি রয়েছে। তবে এগুলি ছাড়াও কর্পূরের বেশ কিছু গুনাগুন রয়েছে, যা বাস্তুশাস্ত্রে উল্লেখ রয়েছে। দেখে নিন বাড়িতে কোথায় কর্পূর রাখলে মিলবে সুফল।

◆ কর্পূর পোড়ানোর উপকারিতা: বাড়িতে সুখ ও শান্তি বিঘ্নিত হলে কর্পূর মারাত্মকভাবে কাজ করে। জ্যোতিষশাস্ত্র মতে, এক টুকরো কর্পূরকে গোলাপ ফুলে মুড়ে সেটিকে দেবী দুর্গার সামনে পোড়ালে বাড়িতে শান্তি ফিরে আসে। এছাড়াও রোজ সন্ধ্যায় কর্পূর পোড়ালে বাড়ি থেকে নেতিবাচক শক্তি দূর হয়। এছাড়াও রোজ ঠাকুর ঘরে সকাল ও সন্ধ্যে কর্পূরের সঙ্গে লবঙ্গ মিশিয়ে পোড়ালে তাতেও নানা লাভজনক ফলাফল তৈরি হয় আমাদের জীবনে।

◆ বেডরুমে কর্পূর রাখার উপকারিতা: বেডরুমে কর্পূর রাখলে এটি দাম্পত্য জীবনকে আরো বেশি সুখকর হতে পারে। এক্ষেত্রে দম্পতির মধ্যে মানসিক ও শারীরিক সম্পর্কও দৃঢ় হয়। এক্ষেত্রে বিছানা বা বালিশের নীচে কর্পূর রাখলে মিলবে সুফল।

◆ আলমারিতে কর্পূর রাখার উপকারিতা: আলমারিতে কর্পূরের টুকরো রাখলে সেই বাড়িতে মা লক্ষ্মীর কৃপা বর্ষিত হয়। এক্ষেত্রে আর্থিক সমস্যাও দূর হয়। বাড়িতে সমৃদ্ধি ফিরে আসে দ্বিগুন হয়ে।

◆ মানিব্যাগে কর্পূর রাখার উপকারিতা: মানিব্যাগেও কর্পূরের টুকরো রাখা যায়। এটি করলেও অর্থাভাব দূর হয়। কর্মজীবনে আসে সফলতা।

Disclaimer: প্রতিবেদনটি তথ্য ও অনুমানের ভিত্তিতে লেখা হয়েছে। কুসংস্কারকে প্রচার করা আমাদের অভিপ্রায় নয়।

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরে...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow