Hoop Life

কিভাবে ক্যাস্টর অয়েল ব্যবহার করলে চুলের সৌন্দর্য ফিরে আসবে

চুলের যত্নে ব্যবহার করুন ক্যাস্টর অয়েল। ক্যাস্টর অয়েলের অসাধারণ গুণ। অকালে চুল পড়ে যাওয়া, নতুন চুল না গজানো, চুলের ডগা ফেটে যাওয়া সমস্ত সমস্যার সমাধান করবে ক্যাস্টর অয়েল।

১) নতুন চুল গজাতে সাহায্য করে ক্যাস্টর অয়েল। সপ্তাহে তিন দিন রাতে শুতে যাবার সময় দু চামচ নারকেল তেল আর হাফ চামচ ক্যাস্টর অয়েল ভালো করে মিশিয়ে চুলের গোড়ায় গোড়ায় ম্যাসাজ করুন। সকালে ঘুম থেকে উঠে শ্যাম্পু করে ফেলুন। এটি নিয়মিত করতে পারলে চুলের সমস্যার সমাধান হবে।

২) ক্যাস্টর অয়েল এর মধ্যে থাকা অ্যান্টিঅক্সিডেন্ট চুলের স্বাস্থ্য ভালো রাখে। আপনার চুল যদি খুব বেশি লম্বা নাও হয়, ছোট চুলকে স্বাস্থ্যকর বানাতে ক্যাস্টর অয়েল এর জুড়ি মেলা ভার।

৩) চুল লম্বা করে ক্যাস্টর অয়েল। একটি কাঁচের পাত্রের মধ্যে নারকেল তেল, ক্যাস্টর অয়েল, অলিভ অয়েল এবং আমন্ড অয়েল সম পরিমাণে রেখে কাঁচের পাত্রটি রৌদ্রে অন্তত পাঁচ দিন রেখে দিন। তারপর প্রতিদিন রাতে শুতে যাওয়ার সময় কয়েক ফোঁটা নিয়ে চুলের গোড়ায় গোড়ায় ম্যাসাজ করুন। এই মিশ্রণটি চুল লম্বা করতে সাহায্য করবে।

৪) রুক্ষ শুষ্ক চুলের যত্নে ব্যবহার করুন ক্যাস্টর অয়েল। এর জন্য সপ্তাহে অন্তত একদিন একটি ডিম, চার চামচ টক দই এবং এক চামচ ক্যাস্টর অয়েল ভালো করে মিশিয়ে নিয়ে মাথায় লাগিয়ে রাখুন। আধ ঘণ্টা পর শ্যাম্পু করে ফেলুন। চুল সুন্দর এবং সিল্কি হয়ে উঠবে।

৫) খুশকি দূর করতে সাহায্য করে ক্যাস্টর অয়েল। শীতকালে অনেকেই মাথায় খুশকিতে ভোগেন। এক চামচ ক্যাস্টর অয়েল, চার চামচ লেবুর রস ভালো করে মিশিয়ে নিয়ে মাথার স্কাল্পে ঘষে ঘষে লাগান। কিছুক্ষণ পরেই শ্যাম্পু করে ফেলুন।

whatsapp logo