Hoop Life

Skin Care Tips: দুধের মতো ফর্সা হবে ত্বক, বাড়িতে বানিয়ে মেখে ফেলুন ফেয়ারনেস ক্রিম

ত্বক ফর্সা হোক এটা আমরা সবাই চেয়ে থাকি, কিন্তু ঈশ্বর প্রদত্ত রংকে একেবারে বদলে ফেলা সম্ভব না, কিন্তু যদি সারাদিনে ১৫ মিনিট নিজের জন্য রাখেন, তাহলে দেখবেন ত্বক একেবারে পরিষ্কার ঝকঝকে হয়ে গেছে, এই পরিষ্কার ঝকঝকে যদি বানাতে চান, তাহলে অবশ্যই Hoophaap এর পাতায় দেখে নিন অসাধারন ত্বক ফর্সা পরিষ্কার নরম করার সহজ টিপস।

উপকরণ –
একটি ডাভ সাবান
পাঁচটি ভিটামিন ই ক্যাপসুল
তিনটি পাতিলেবুর রস
দুটি বড় আকারের কাঁচা আলু
এককাপ ভাল চাল
হাফ লিটার দুধ
২ টেবিল চামচ ময়দা

তৈরি করার পদ্ধতি – অর্ধেকটা ডাভ সাবানকে গ্রেটার এর সাহায্যে ভালো করে করে নিতে হবে। ১ লিটার জলের মধ্যে চাল ভালো করে সেদ্ধ করে নিতে হবে। জল শুদ্ধ সেদ্ধ করা ভাত মিক্সিতে ভালো করে পেস্ট বানিয়ে নিতে হবে। এরপর দুধ গরম করতে হবে। তারপর কাঁচা আলু গ্রেটারে গ্রেট করে দুধের মধ্যে দিয়ে দিতে হবে। দুধের মধ্যে আলু বেশ ভালো করে সেদ্ধ হতে দিতে হবে। এরপর এর মধ্যে একে একে ময়দা, পাতিলেবুর রস, ভিটামিন ই ক্যাপসুল, ভাত এবং ডাভ সাবান দিয়ে দিতে হবে। ভালো করে নাড়িয়ে যেতে হবে এরপর মিক্সিতে আরও একবার ভালো করে মিশিয়ে নিতে হবে।

ব্যবহার পদ্ধতি – যা উপকরণ বলা আছে, তাতে যা ক্রিম তৈরি হবে তাতে অন্তত সাত দিন ফ্রিজে রেখে ব্যবহার করতে পারবেন। স্নানের আগে সারা গায়ে, মুখে, পিঠে ভালো করে এই মিশ্রণটি হাতে সামান্য নিয়ে এবং জল দিয়ে ভাল করে লাগিয়ে অন্তত কুড়ি মিনিট রেখে দিতে হবে। এটি অন্তত ১৫ দিন পর পর করতে হবে।

whatsapp logo