whatsapp channel

Gangubai Kathiawadi: পরনে সাদা শাড়ি কপালে লাল টিপ, ‘গাঙ্গুবাঈ’ সাজে নেটদুনিয়া কাঁপাচ্ছেন বিড়াল সুন্দরী

‘গাঙ্গুবাঈ কাথিয়াওয়াড়ি’ ফিল্মটি রিলিজ করার পর থেকেই সোশ্যাল মিডিয়া ভরে গিয়েছে অনেক ‘গাঙ্গুবাঈ’-তে। তাঁদের মধ্যে রয়েছেন সেলিব্রিটিরাও। গাঙ্গুবাঈ-এর সাদা শাড়ি, লাল বা মেরুন টিপ, হাত ভর্তি চুড়ি পরে, ডায়লগ নকল…

Avatar

‘গাঙ্গুবাঈ কাথিয়াওয়াড়ি’ ফিল্মটি রিলিজ করার পর থেকেই সোশ্যাল মিডিয়া ভরে গিয়েছে অনেক ‘গাঙ্গুবাঈ’-তে। তাঁদের মধ্যে রয়েছেন সেলিব্রিটিরাও। গাঙ্গুবাঈ-এর সাদা শাড়ি, লাল বা মেরুন টিপ, হাত ভর্তি চুড়ি পরে, ডায়লগ নকল করে, কখনও বা ‘ঢোলিদা’ নেচে গাঙ্গুবাঈ হয়ে ওঠার প্রবল চেষ্টা করছেন সকলে। কিন্তু শুধুমাত্র শাড়ি পরে, মাথায় ঘোমটা দিয়ে ও লাল টিপ পরে গম্ভীর মুখে ফটোশুট করে বিড়ালরানী অবশেষে পরিচয় দিয়েই দিল, সে ‘মেনী’ নয় মোটেও, সে-ই প্রকৃত গাঙ্গুবাঈ।

সম্প্রতি সেই বিড়ালের ছবি ভাইরাল হয়েছে নেটদুনিয়ায়। বিড়াল দেবীর পরনে সাদা রঙের শাড়ি। তাঁর গায়ের রঙও অবশ্য ধবধবে। হাতে পরেছেন লাল রঙের চুড়ি। কপালে লাল সিঁদুরের টিপ, মাথায় ঘোমটা দিয়ে রীতিমত পয়মন্ত বৌ লাগছে। তবে বিড়াল দেবীকে অবশ্য সবাই ‘গাঙ্গুবাঈ’ বলছেন। শনিবার নেটদুনিয়ায় এই ছবিটি ভাইরাল হয়েছে। প্রকৃতপক্ষে, একজন টুইটার নেটিজেন ছবিটি পোস্ট করেছিলেন। ছবিটি পোস্ট করে ক্যাপশন দিয়ে তিনি লিখেছিলেন, তিনি একটি ফেসবুক গ্রুপ থেকে ছবিটি পেয়েছেন।

আইকনিক ‘মহব্বতেঁ’ ফিল্ম থেকে অমিতাভ বচ্চন (Amitabh Bachchan)-এর একটি উদ্ধৃতি লিখেছেন ওই ব্যক্তি। তিনি লিখেছেন, পরম্পরা-প্রতিষ্ঠা-অনুশাসন। খুব অদ্ভুতভাবে এই বিড়ালটিকে দেখতে আলিয়ার পোষা বিড়াল এডওয়ার্ড (Edward)-এর মতো।

অনেকে মনে করছেন, এডওয়ার্ডের ছবিকে এডিট করে ‘গাঙ্গুবাঈ’ বানানো হয়েছে। কিন্তু অনেকসময় বহু পশুপ্রেমী রয়েছেন যাঁরা বিড়াল বা কুকুরকে সাজিয়ে ফটোশুট করতে ভালোবাসেন। এটি সেই ধরনের কোনও ঘটনা হতে পারে। তবে যাই হোক, বিড়ালসুন্দরীর ছবিটি সত্যিই সুন্দর। তিনি কোনোদিন মার্জার সরণিতে হাঁটলে অবাক হওয়ার কিছুই নেই।

 

View this post on Instagram

 

A post shared by gujumemes (@gujumemes)

whatsapp logo