Advertisements

Bank Recruitment: শুধুমাত্র মাধ‍্যমিক পাশেই ব‍্যাঙ্কে চাকরির সুযোগ, সহজ পদ্ধতিতে করুন আবেদন

Nirajana Nag

Nirajana Nag

Follow
Advertisements

ব‍্যাঙ্কে চাকরি করার স্বপ্ন দেখে থাকেন অনেকে। বিশেষ করে বর্তমানে যখন চাকরির বাজারের অবস্থা খারাপ তখন কোনো চাকরির নিয়োগের বিজ্ঞপ্তি জারি হলেই মুখে হাসি ফোটে চাকরিপ্রার্থীদের। এবার সেন্ট্রাল ব‍্যাঙ্ক অফ ইন্ডিয়ার (Central Bank of India) তরফে প্রকাশ করা হল কর্মী নিয়োগ বিজ্ঞপ্তি (Bank Recruitment)। গ্রুপ ডি লেভেলের কর্মী নিয়োগ করা হচ্ছে ব‍্যাঙ্কে। শুধুমাত্র মাধ‍্যমিক পাশের যোগ‍্যতাতেই করা যাবে আবেদন।

পদের নাম

গ্রুপ ডি লেভেলের কর্মী পদে নিয়োগ করা হচ্ছে। বিজ্ঞপ্তি অনুযায়ী, সাফাই কর্মী অর্থাৎ সাফাই কাম সাব স্টাফ পদে নিয়োগ করা হচ্ছে।

শিক্ষাগত যোগ‍্যতা

আবেদনকারীদের নূন‍্যতম মাধ‍্যমিক পাশ বা সমমানের শিক্ষাগত যোগ‍্যতা থাকতে হবে‌। তবে আবেদনের আগে বিজ্ঞপ্তিটি আরেকবার ভালো করে দেখে‌ নিতে হবে।

বয়স সীমা

আবেদনকারীদের বয়স হতে হবে নূন‍্যতম ১৮ বছর এবং সর্বোচ্চ ২৬ বছরের মধ‍্যে‌।

বেতনের পরিমাণ

নির্বাচিত প্রার্থীরা মাসে ১৯,৫০০ টাকা থেকে ৩৭,৮০০ টাকা পর্যন্ত বেতন পাবেন।

আবেদন পদ্ধতি

এই পদের জন‍্য যারা আবেদন জানাতে চান তাদের অনলাইনে আবেদন জানাতে হবে। অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে জরুরি তথ‍্য দিয়ে ফর্ম ফিলাপ করতে হবে। সঙ্গে প্রয়োজনীয় নথিপত্র দিয়ে আপলোড করতে হবে ফর্ম। এক্ষেত্রে সাধারণ এবং ওবিসি চাকরিপ্রার্থীদের ৮৫০ টাকা ফি লাগবে। আর অন‍্যান‍্য সংরক্ষিত প্রার্থীদের জন‍্য ১৭৫ টাকা ফি লাগবে।

নিয়োগ প্রক্রিয়া

লিখিত পরীক্ষা এবং স্থানীয় ভাষার পরীক্ষার মাধ‍্যমে হবে কর্মী নিয়োগ। উল্লেখ‍্য ২১ শে জুন থেকে ২৭ শে জুন পর্যন্ত আবেদন করা যাবে এই পদে।

Nirajana Nag
Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখা...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow