দিতে হবে না কোনো পরীক্ষা, শুধু ইন্টারভিউয়ের মাধ্যমেই কর্মী নিয়োগ কলকাতা পৌরসভায়

বর্তমানে চাকরির বাজারের কার্যত বেহাল পরিস্থিতি। প্রতিযোগিতা দিন দিন বেড়েই চলেছে। শিক্ষিত হয়েও অনেক যুবক যুবতীই একটি চাকরির অভাবে বসে রয়েছেন কর্মহীন হয়ে। কিন্তু অর্থের প্রয়োজন রয়েছে সবারই। তাই নতুন কোনো চাকরির বিজ্ঞপ্তি জারি হলেই তা বড় সুযোগ হতে পারে চাকরিপ্রার্থীদের জন্য। এবার এমনি একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে যা মুখে হাসি ফোটাবে বেকার যুবক যুবতীদের।

কর্মী নিয়োগ শুরু হয়েছে কলকাতা মিউনিসিপ্যাল কর্পোরেশনে (Kolkata Municipal Corporation)। কোনো রকম পরীক্ষা ছাড়াই এখানে নিয়োগ করা হবে কর্মী। কারা আবেদন করতে পারবেন এখানে, কীভাবে আবেদন করা যাবে তার বিশদে তথ্য দেওয়া হল এই প্রতিবেদনে।

পদের নাম এবং সংখ্যা

কলকাতা মিউনিসিপ্যাল কর্পোরেশনের তরফে মেডিকেল অফিসার পদে নিয়োগ করা হবে। মোট শূন্য পদের সংখ্যা ৬৭ টি।

শিক্ষাগত যোগ্যতা

এই পদে আবেদনের জন্য পশ্চিমবঙ্গ মেডিকেল কাউন্সিল রেজিস্ট্রেশন সহ যেকোনো এমসিআই স্বীকৃত প্রতিষ্ঠান থেকে এমবিবিএস ডিগ্রি থাকতে হবে চাকরিপ্রার্থীদের। পাশাপাশি উপযুক্ত যোগ্যতা সহ স্থানীয় ভাষা সম্পর্কেও জ্ঞান থাকতে হবে।

বয়স সীমা

আবেদনকারীর বয়স হতে হবে ৬৫ বছরের কম।

নিয়োগ প্রক্রিয়া

প্রার্থীর যোগ্যতা থেকে থাকলে কোনো লিখিত পরীক্ষা নেওয়া হবে না। শুধুমাত্র ইন্টারভিউ এর মাধ্যমে প্রার্থীদের নির্বাচন করা হবে।

মাসিক বেতন

নির্বাচিত প্রার্থীরা প্রতি মাসে বেতন পাবেন ২৪,০০০ টাকা।

আবেদন পদ্ধতি

এখানে অফলাইন বা অনলাইনে আবেদনের প্রয়োজন নেই। বিজ্ঞপ্তিতে দেওয়া আবেদনপত্রটি A4 পেপারে প্রিন্ট আউট বের করে সঙ্গে প্রয়োজনীয় নথিপত্র সংযুক্ত করতে হবে। তারপর নির্দিষ্ট সময় এবং নির্দিষ্ট ঠিকানায় পৌঁছাতে হবে। সেখানেই হবে ইন্টারভিউ।

জরুরি নথিপত্র

  • বয়সের প্রমাণপত্র হিসাবে মাধ্যমিক বা সমমানের পরীক্ষার শংসাপত্র
  • এমসিআই স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ১ বছরের বাধ্যতামূলক ইন্টার্নশিপ সহ এমবিবিএস ডিগ্রির শংসাপত্র
  • ফটো প্রুফ আইডেন্টিটি কার্ড হিসেবে পাসপোর্ট বা ভোটার আইডি কার্ড
  • ঠিকানার প্রমাণপত্র হিসাবে পাসপোর্ট বা ভোটার আইডি বা আধার কার্ড

ইন্টারভিউয়ের তারিখ ১৪ ই জুন, ২০২৪।