Advertisements

অবশেষে কমবে যাত্রীদের ভোগান্তি, শেষ পর্যায়ে শিয়ালদহ প্ল্যাটফর্ম সম্প্রসারণের কাজ, কবে থেকে শুরু পরিষেবা!

Avatar

HoopHaap Digital Media

Follow

শিয়ালদহ ডিভিশনে (Sealdah Division) লোকাল ট্রেন চলাচল পরিষেবায় যাত্রীদের ভোগান্তির শেষ নেই। কিছুদিন আগেই শিয়ালদহ ডিভিশনে ১ থেকে ৫ নম্বর প্ল‍্যাটফর্ম সম্প্রসারণের কাজের জন‍্য কয়েক দিনের জন‍্য বন্ধ ছিল লোকাল ট্রেন পরিষেবা। ফলত যাত্রীদের পড়তে হয়েছিল চরম ভোগান্তির মুখে। প্রচণ্ড গরমে মাত্রাতিরিক্ত ভিড়ের মধ‍্যে যাতায়াত করতে গিয়ে অসুস্থ হয়ে পড়েছিলেন অনেকে। এমনকি প্রাণহানির ঘটনাও ঘটেছিল। বর্তমানে ট্রেন চলাচল স্বাভাবিক হলেও প্ল‍্যাটফর্ম সম্প্রসারণের কাজ রয়েছে অব‍্যাহত।

চলছে প্ল‍্যাটফর্ম সম্প্রসারণের কাজ

যাত্রীদের সুবিধার কথা মাথায় রেখেই শিয়ালদহ ডিভিশনের সমস্ত রুটে ১২ কামরার লোকাল ট্রেন চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে পূর রেলের তরফে। সেই কারণেই শিয়ালদহ ডিভিশনের ১ থেকে ৫ নম্বর প্ল‍্যাটফর্ম সম্প্রসারণের কাজ শুরু হয়ে গিয়েছে পুরো দমে।

আগের বারের ভোগান্তি

এর আগে যাত্রীদের সুবিধার্থে ১২ কোচের ট্রেন চলাচলের জন্য প্ল্যাটফর্ম সম্প্রসারণের কাজ করার জন্য গত ৬ ই জুন মধ্যরাত থেকে ৯ ই জুন পর্যন্ত শিয়ালদহ ডিভিশনের একাধিক লোকাল ট্রেন বাতিল করার কথা জানানো হয়েছিল পূর্ব রেলের তরফে। এর জন্য যাত্রীদের সমস্যা হতে পারে সেকথাও স্বীকার করে নেওয়া হয়েছিল রেলওয়ে কর্তৃপক্ষের তরফে। শিয়ালদহ স্টেশনের এক থেকে পাঁচ নম্বর প্ল্যাটফর্মে ট্রেন চলাচল বন্ধ থাকার জন্য এই কদিন চরম দুর্ভোগে পড়তে হয়েছিল নিত্য যাত্রীদের।

কবে থেকে শুরু পরিষেবা?

বর্তমানে ফেজ থ্রি পর্যায়ে অর্থাৎ অন্তিম পর্যায়ে রয়েছে প্ল‍্যাটফর্ম সম্প্রসারণের কাজ। জানা যাচ্ছে, আগের দুই ফেজে ইলেকট্রিকাল এবং ইলেকট্রনিক কাজ শেষ হয়ে গিয়েছে। এই অন্তিম পর্যায়ে স্টেশনে ১২ কামরার ট্রেন দাঁড়ানোর জন‍্য প্লাটফর্ম সম্প্রসারণের কাজ চলছে। এই পর্যায়ে আগের বারের মতো যাত্রীদের অসুবিধা হওয়ার কথা নয়। উল্লেখ‍্য, গত বৃহস্পতিবার থেকে প্ল‍্যাটফর্ম সম্প্রসারণের কাজ শুরু হয়েছে। তবে বাণিজ‍্যিক ভাবে বা যাত্রীদের জন‍্য ১২ কোচের লোকাল ট্রেন পরিষেবা শুরু হতে হতে জুলাই মাস থেকে শুরু হয়ে যাবে বলে জানা যাচ্ছে।

Avatar

...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow