Hoop PlusTollywood

এনসিসির সাজে দাঁড়িয়ে থাকা ছোট্ট ছেলেটি আজ টলিউডের জনপ্রিয় নায়ক, চিনতে পারছেন ইনি কে!

একবিংশ শতকের গোড়ার দিক। কলকাতার মেট্রো স্টেশনগুলিতে মাঝে মাঝেই চোখে পড়ছিল একটি বাংলা ফিল্মের পোস্টার। নায়ক সকলের অচেনা হলেও নায়িকা মডেলিং-এর দৌলতে চেনা মুখ। ফিল্মের নাম ছিল ‘আই লাভ ইউ’। পরিচালনা করেছিলেন রবি কিনাগী (Ravi Kinagi)। লম্বা চুল, মিষ্টি মুখের নায়কের নাম ছিল দেব (Dev)। পিতৃদত্ত নাম দীপক অধিকারী (Deepak Adhikari) পরিবর্তিত করে অভিনেতা হওয়ার জন্য নতুন নাম ধারণ করেছিলেন সেদিনের সেই নায়ক। কিন্তু এরপর চৌদ্দ মাস তাঁর হাতে কোনো কাজ ছিল না। এরপর সিলভার স্ক্রিনে ফিরলেন। কিন্তু সাথে সমালোচনা, বিতর্ক ও তুলনা। ইন্ডাস্ট্রির পাশাপাশি আম জনতার ধারণা হল, কোনোদিনই এই নায়ক সফল হতে পারবেন না।

দেব বুঝতে পারছিলেন, তাঁকে সহনশীল হতে হবে। নতুন করে নিজেকে গ্রুম করতে শুরু করলেন তিনি। মুম্বইয়ের মাটিতে বেড়ে ওঠা দেব, কিশোর নমিত কাপুর (Kishor Nameet Kapoor)-এর অভিনয় শিক্ষার স্কুলে অভিনয় শিখলেও টলিউডে রূপোলি পর্দায় সহজ হতে পারছিলেন না। এর আরও একটি মূল কারণ ছিল নবাগত নায়ককে পরিচালকদের মনিটরের সামনে বসে গালিগালাজ। একাই লড়াইটা লড়েছেন দেব। একসময় ভাগ্যের চাকা ঘুরেছে। পরিশ্রম এনে দিয়েছে সফলতা। দর্শকদের কাছে তিনি হয়ে উঠেছেন প্রিয় নায়ক। তৃণমূল কংগ্রেসের টিকিটে জিতে সাংসদ হয়েছেন দেব। কিন্তু সৌজন্যের রাজনীতিতে বিশ্বাস করেছেন তিনি।

ধীরে ধীরে গড়ে তুলেছেন তাঁর প্রযোজনা সংস্থা। সেখানেও সঙ্গী হয়েছে বিতর্ক। অনেকেই বলেছেন, দেব নাকি কালো টাকায় সিনেমা বানিয়েছেন। যদি তাই হত, তাহলে দেবকে এতদিন অপেক্ষা করতে হত না প্রযোজনা সংস্থা তৈরির জন্য। করোনা পরিস্থিতিতে বাংলা সিনেমার দিক থেকে দর্শকরা প্রায় মুখ ফিরিয়েই নিয়েছিলেন। কিন্তু এক বছর আগে দেব প্রযোজিত ও অভিনীত ফিল্ম ‘গোলন্দাজ’ দর্শককে আবারও হলমুখী করে তুলেছিল। চলতি বছর ‘টনিক’ তৈরি করেছিল রেকর্ড। সফল হয়েছে ‘কিশমিশ’।

অভিনেতার পাশাপাশি বর্তমানে দেব একজন সফল প্রযোজক। পঁচিশে ডিসেম্বর ছিল তাঁর জন্মদিন। জন্মদিনের প্রাক্কালে রিলিজ করেছে দেব ও মিঠুন চক্রবর্তী (Mithun Chakraborty) অভিনীত ফিল্ম ‘প্রজাপতি’। প্রযোজক অবশ্যই দেব। কিন্তু নন্দনে শো পায়নি এই ফিল্ম। তাতে অবশ্য ‘প্রজাপতি’-র সফলতা আটকায়নি। অপরদিকে দেবের জন্মদিনে ভাইরাল হয়েছে তাঁর শৈশবের ছবি যাতে তাঁকে দেখা যাচ্ছে এনসিসি-র পোশাকে। শুধুমাত্র এনসিসি নয়, দেবের শৈশব আর পাঁচ জন সাধারণ ছেলের মতোই ছিল।  চলতি বছরের জন্মদিনে তাঁর ফেলে আসা দিনের স্মৃতি ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়া জুড়ে।

whatsapp logo