whatsapp channel

Chuni Panna: বাঙালি ভূত এবার পাড়ি দিল ভিনরাজ্যে!

বাংলা বিনোদন জগতে ভূতের আনাগোনা তেমন একটা নেই। ভূত নিয়ে বাঙালি যেমন বেশি গবেষণা করতে পছন্দ করে না, তেমনই টলি থেকে টেলি- কোনো জগতেই ভূতের উপাখ্যান নিয়ে তেমন মাতামাতি হয়নি।…

Avatar

Debaprasad Mukherjee

বাংলা বিনোদন জগতে ভূতের আনাগোনা তেমন একটা নেই। ভূত নিয়ে বাঙালি যেমন বেশি গবেষণা করতে পছন্দ করে না, তেমনই টলি থেকে টেলি- কোনো জগতেই ভূতের উপাখ্যান নিয়ে তেমন মাতামাতি হয়নি। তবে ওই পাঁকে পদ্মের মতো বাংলা টেলি দুনিয়ায় ‘হরর-কমেডি-ড্রামা’ ধারাবাহিক ‘চুনি-পান্না’ (Chuni Panna) রিলিজ হয়েছিল স্টার জলসায়। ভিন্ন স্বাদের এই ধারাবাহিকের গল্প সেই সময় বেশ মনে ধরেছিল দর্শকদের। তবে এক বছর গড়াতে না গড়াতেই বন্ধ হয় ধারাবাহিকের সম্প্রচার। কিন্তু এবার একটা বছর পর এই ‘চুনি-পান্না’ নিয়ে শুরু হল নতুন মাতামাতি।

বর্তমানে বাংলা ছবির দিকে আঙুল তোলেন অনেক সমালোচক। অনেকেই দাবি করেন বাংলা ছবির মৌলিকত্ব হারিয়ে যাচ্ছে, দক্ষিণী ছবি থেকে রিমেক হচ্ছে। তবে এবার বাংলা ধারাবাহিক সেই অভিযোগ মুছে দিতে চলেছে। কারণ এবার ‘চুনি-পান্না’ পাড়ি দিচ্ছে হিন্দি জগতে। ঠিকই শুনছেন। হিন্দিতে রিমেক হচ্ছে স্টার-জলসার এই ধারাবাহিকের। জানা গেছে, আগামী বছরে এই বাংলা ধারাবাহিকের রিমেক সম্প্রচারিত হবে একটি জাতীয় চ্যানেলে। বিশেষ সূত্রে খবর, আগামী ১৬ ই জানুয়ারি থেকে স্টার-ভারত-এ শুরু হবে এই রিমেক ধারাবাহিকের সম্প্রচার। তবে এখানে বদলে ফেলা হয়েছে ধারাবাহিকের নাম। ‘চুনি-পান্না’-র নতুন রিমেকের নাম হতে চলেছে ‘মেরি সাস ভূত হ্যায়’ (Meri Sas Bhoot Hain)। আগামী ১৬ ই জানুয়ারি থেকে স্টার-ভারতের পর্দায় সন্ধ্যে ৭:৩০ থেকে দেখা যাবে এই ধারাবাহিক।

প্রসঙ্গত, ভৌতিক ভাবনার মোড়কে সাংসারিক একটি গল্পকে এক সুতোয় বাঁধা হয়েছিল ‘চুনি-পান্না’ ধারাবাহিকে। ধারাবাহিকের গল্পটা ছিল অনেকটা এরকম- চুনি নামের ওই প্রধান চরিত্র ভূতের বিষয়ে ছিল বেশ আগ্রহী। এমন সময় তার বিয়ের তোড়জোড় শুরু করে পরিবার। আর সেই সময় নির্ভিকের সঙ্গে দেখা হয় তার। নির্ভিকের মুখে তার বাড়িতে থাকা ‘পান্না’ ভুতের গল্প শুনতেই বিয়েতে রাজি হয় চুনি। এখানেই ভুতের সঙ্গে ভালো সম্পর্ক তৈরি হয় চুনির। আর এভাবেই তৈরি হয়েছিল ‘চুনি-পান্না’ ধারাবাহিকের গল্পের মোড়ক।

স্টার জলসার এই ধারাবাহিকে চুনি-র ভূমিকায় অভিনয় করেছেন অন্বেষা হাজরা (Annwesha Hazra) ও গল্পের নায়কের ভূমিকায় অভিনয় করেছেন দিব্যজ্যোতি দত্ত (Dibyojyoti Dutta)। এছাড়া অন্যান্য ভূমিকায় অভিনয় করেছেন ময়না মুখোপাধ্যায়, দেবদূত ঘোষ, ছন্দা চট্টোপাধ্যায়, পার্থসারথী দেব ও তুলিকা বসু।

 

View this post on Instagram

 

A post shared by Chuni Panna (@chuni_panna_special)

Avatar

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা