Bengali SerialHoop Plus

সিড-ঋদ্ধিকে পিছনে ফেলে সেরা অভিনেতার পুরস্কার অর্জন করল কে!

সম্প্রতি কলকাতায় আয়োজিত হয়েছিল ‘আরএমবি কলকাতা টেলি সিনে অ্যাওয়ার্ড’। এই অনুষ্ঠানে সম্মানিত করা হয়েছে বাংলা টেলিভিশনের অভিনেতা-অভিনেত্রীদের। তবে চলতি বছর বেশ কিছু পরিবর্তন এসেছে এই অনুষ্ঠানের পুরস্কার প্রাপকদের তালিকায়। ‘খড়ি’ শোলাঙ্কি (Solanki Roy) ও ‘মিঠাই’ সৌমিতৃষা (Soumitrisha Kundu)-কে হারিয়ে ‘উর্মি’ অন্বেষা হাজরা (Annwesha Hazra) জিতে নিয়েছেন সেরা অভিনেত্রীর পুরস্কার। এবার সেরা অভিনেতার পুরস্কারেও ছিল চমক। সারা বছর ধরে চর্চিত হওয়া ‘ঋদ্ধি’ গৌরব চট্টোপাধ্যায় (Gourab Chatterjee) ও ‘সিড’ আদৃত রায় (Adrit Roy)-এর পরিবর্তে সেরা অভিনেতার শিরোপা জিতলেন ‘সূর্য’ দিব্যজ্যোতি দত্ত (Dibyojyoti Dutta)।

‘অনুরাগের ছোঁয়া’-র সূর্যর চরিত্রের ব্যক্তিত্ব ছুঁয়ে গিয়েছে দর্শকদের। এই ধারাবাহিকের টানটান চিত্রনাট্য দর্শকদের পছন্দ হয়েছে। দীপার সাথে সূর্যর বিচ্ছেদের পর তাদের দুই মেয়ে সোনা ও রূপার জন্ম হয়েছে। মা-বাবার দূরত্ব ঘোচাতে বিশেষ ভূমিকা পালন করছে সোনা ও রূপা। সূর্যর জীবনের প্রত্যেক অনুভূতি নিখুঁত ভাবে ফুটিয়ে তুলছেন দিব্যজ্যোতি। তাঁর বিপরীতে দীপার চরিত্রে অভিনয় করছেন স্বস্তিকা ঘোষ (Swastika Ghosh)। এর আগে ‘দেশের মাটি’ ধারাবাহিকে নিজের অভিনয় দক্ষতার পরিচয় দিয়েছিলেন দিব্যজ্যোতি। বর্তমানে তাঁর পরিচয় ‘ডঃ সূর্য’ নামে।

এতদিন সেরা অভিনেতার পুরস্কার জিতে এসেছেন আদৃত ও গৌরবরা। কিন্তু এবার দিব্যজ্যোতি সেরার শিরোপা পাওয়ার ফলে স্টিরিওটাইপ অনেকটাই ভেঙে গেল। বাংলা টেলিভিশনের মুকুটে যুক্ত হল নতুন পালক।

এর আগে ‘জয়ী’, ‘চুনি-পান্না’-র মতো একাধিক ধারাবাহিকে অভিনয় করে নজর কেড়েছিলেন দিব্যজ্যোতি।