whatsapp channel

মা-ছেলের ফুলশয্যা, একি দেখানো হচ্ছে ‘কার কাছে কই মনের কথা’ ধারাবাহিকে?

জি বাংলার নতুন ধারাবাহিক ‘কার কাছে কই মনের কথা’-র প্রোমো চ্যানেলের সোশ্যাল মিডিয়া পেজ থেকে ভাইরাল হতেই অনেকে মনে করেছিলেন এই ধারাবাহিকের চিত্রনাট্য হতে চলেছে গতানুগতিকতার তুলনায় আলাদা। জুলাই মাস…

Avatar

Nilanjana Pande

Advertisements
Advertisements

জি বাংলার নতুন ধারাবাহিক ‘কার কাছে কই মনের কথা’-র প্রোমো চ্যানেলের সোশ্যাল মিডিয়া পেজ থেকে ভাইরাল হতেই অনেকে মনে করেছিলেন এই ধারাবাহিকের চিত্রনাট্য হতে চলেছে গতানুগতিকতার তুলনায় আলাদা। জুলাই মাস থেকে এই ধারাবাহিকের সম্প্রচার শুরু হয়েছে। কিন্তু প্রথমেই সকলের আশায় জল ঢেলে ‘কার কাছে কই মনের কথা’ শাশুড়ি-বৌয়ের ঝগড়ার কাহিনীতে পর্যবসিত হয়েছে। ফলে টিআরপিও একদম ভালো নয়। একবিংশ শতকে এই ধরনের শাশুড়ি-বৌমার ঝগড়ার কাহিনীর কারণেই কিছুদিন আগে অফ এয়ার হয়ে গিয়েছে স্টার জলসার ধারাবাহিক ‘মেয়েবেলা’। এবার ‘কার কাছে কই মনের কথা’-র ক্ষেত্রেও সিঁদুরে মেঘ দেখছেন দর্শকদের একাংশ। উপরন্তু বিতর্ক সৃষ্টি করেছে ফুলশয্যার রাতে একই খাটে ছেলের বুকে মায়ের মাথা রেখে শোওয়ার দৃশ্য।

Advertisements

শিমুলের সাথে পরাগের বিয়ে হয়। শৈশবেই পিতৃহারা পরাগ মাকে যথেষ্ট ভালোবাসে। মায়ের কথাই তার জীবনের শেষ কথা। পরাগ তার নববিবাহিতা স্ত্রী শিমুলকে জানিয়ে দেয়, সে যেন তার মায়ের মুখের উপর কোনো কথা না বলে। পরাগের ভাই-এর কাছেও অপমানিত হয় শিমুল। নারী-পুরুষের সমানাধিকারে বিশ্বাসী শিমুল স্বামীকে ফুলশয্যার রাতে আংটি উপহার দিলেও পরাগ তার জন্য কোনো উপহার নিয়ে আসে না। কিন্তু আচমকাই শিমুলের শাশুড়ি শরীর খারাপের অজুহাতে পুত্র-পুত্রবধূর ঘরে চলে আসে ও ছেলের বুকে মাথা রেখে ফুলশয্যার খাটে ঘুমায়। অপরদিকে নববধূ শিমুল বাধ্য হয় চেয়ারে শুয়ে রাত কাটাতে।

Advertisements

কিন্তু নেটিজেনদের একাংশের মতে, দৃশ্যটি যথেষ্ট অশালীন। প্রকৃতপক্ষে, যথেষ্ট বড় ছেলের বুকে মা যেভাবে মাথা রেখে ঘুমাচ্ছেন তা সম্পর্কের অন্য সমীকরণ ইঙ্গিত করছে। অনেকের মতে, টিআরপি বাড়াতে এই ধরনের অশালীন দৃশ্য দেখানো হয়েছে। অনেকে লিখেছেন, এই দৃশ্য না দেখিয়ে মা নিজের ঘরে ছেলেকে নিয়ে চলে যাচ্ছেন অথবা পরাগ তার বৌ ও মাকে একসাথে শুতে দিয়ে নিজে চেয়ারে শুয়ে রাত কাটাচ্ছে, এই ধরনের দৃশ্য অনায়াসেই দেখানো যেত।

Advertisements

‘কার কাছে কই মনের কথা’-য় শিমুলের চরিত্রে অভিনয় করছেন মানালি দে (Manali Dey)। তাঁর বিপরীতে রয়েছেন দ্রোণ (Dron)। শিমুলের শাশুড়ির ভূমিকায় অভিনয় করছেন ঋতা দত্ত চক্রবর্তী (Rita Dutta Chakraborty)। গত সপ্তাহে এই ধারাবাহিকের টিআরপি ছিল 4.7।

Advertisements
whatsapp logo
Advertisements