Hoop Life

আরামদায়ক মিলন উপভোগ করতে যৌনাঙ্গের দুর্গন্ধ দূর করুন, রইল ৬টি ঘরোয়া পদ্ধতি

শরীরে মেলামেশায় যৌনাঙ্গের দুর্গন্ধ অনেকসময় বাধা হয়ে দাঁড়াতে পারে। পুরুষ নারী উভয়েই এই সমস্যা হতে পারে। তবে নারীরা পুরুষদের থেকে অনেক বেশি সচেতন হয়। সেই অর্থে নারীর যৌনাঙ্গকে পরিষ্কার-পরিচ্ছন্ন এবং সুস্থ-সবল রাখা ভীষণ দরকার। প্রাকৃতিক উপাদান দিয়ে খুব সহজেই যৌনাঙ্গ পরিষ্কার রাখা যায়।

১) টক দই: মহিলাদের যৌনাঙ্গের দুর্গন্ধ দূর করার জন্য একটি অসাধারণ উপাদান হলো টক দই। নিয়মিত ছোট বাটির এক বাটি চিনি ছাড়া টক দই খেলে শরীর ভেতর থেকে জীবাণুমুক্ত হবে। তাই স্বাভাবিক ভাবেই ভ্যাজাইনার দুর্গন্ধ অনেকাংশে কমে যাবে।

২) আমলকি: আমলকির মধ্যে থাকা প্রচুর পরিমাণে অ্যান্টিঅক্সিডেন্ট শরীরকে টক্সিন ফ্রী রাখে। প্রতিদিন খাবারের তালিকায় একটা করে আমলকি রাখুন। যৌনাঙ্গের বাজে গন্ধ দূর করতে সাহায্য করে আমলকি।

৩) নিম পাতা: প্রতিদিন স্নানের সময় নিমপাতা ফোটানো জল দিয়ে ভ্যাজাইনা ভালো করে পরিষ্কার করে নিতে হবে। পরপর সাতদিন এই কাজটি করতে পারলে অনেক উপকার পাওয়া যায়। তাছাড়াও রাতে শুতে যাওয়ার সরষের তেলে ফোটানো একমুঠো নিমপাতা ভালো করে ছেঁকে নিয়ে ম্যাসেজ করতে পারলে যৌনাঙ্গের দুর্গন্ধ দূর হবে এবং যৌনাঙ্গের পাশে থাকা কালো দাগ অনায়াসে দূর হবে।

৪) বেশি টাইট অন্তর্বাস পরা যাবে না। ভালো ডিটারজেন্ট এবং ডেটল দিয়ে ধোয়ার চেষ্টা করুন।

৫) যৌনাঙ্গে অ্যান্টিব্যাকটেরিয়াল সাবান ব্যবহার করতে পারেন। তবে অবশ্যই ডাক্তারের পরামর্শ নিতে হবে।

৬) প্রতিদিন রাতে শোওয়ার আগে গরম জলের মধ্যে সামান্য নুন ফেলে দিয়ে যৌনাঙ্গ পরিষ্কার করতে পারেন।

সারাদিনে প্রচুর পরিমাণে জল ফলের রস পান করতে হবে। দেহের টক্সিনকে দূর করে দিতে হবে। পেঁয়াজ, রসুন জাতীয় খাবার কম খেতে হবে। অবাঞ্ছিত লোম পরিষ্কার করতে পারেন অথবা ছোট করে কেটে নিতে পারেন। পিরিয়ডের সময় প্যাড এর জায়গায় মেনস্ট্রুয়েশন কাপ ব্যবহার করতে পারেন। রাতে অবশ্যই শুতে যাবার সময় ভালো করে ধুয়ে পরিষ্কার করে মুছে নিন। না হলে জল জমে ফাংগাল ইনফেকশন হতে পারে।

whatsapp logo