whatsapp channel

Lifestyle: বর্ষাকালে জামাকাপড় চটজলদি শুকোনোর সহজ পাঁচটি টিপস শিখে নিন

বর্ষাকালে জামা কাপড় শুকাতে গিয়ে একেবারে নাজেহাল হয়ে যাচ্ছেন? আমাদের অনেক সময় এমনটা হয়, বিশেষত যারা ফ্ল্যাটে থাকেন, ছোট জায়গায়, কিছুতেই জামাকাপড় শুকোতে দিতে পারছেন না, বা শুকোতে পাচ্ছে না…

Avatar

বর্ষাকালে জামা কাপড় শুকাতে গিয়ে একেবারে নাজেহাল হয়ে যাচ্ছেন? আমাদের অনেক সময় এমনটা হয়, বিশেষত যারা ফ্ল্যাটে থাকেন, ছোট জায়গায়, কিছুতেই জামাকাপড় শুকোতে দিতে পারছেন না, বা শুকোতে পাচ্ছে না তাদের জন্য রইল সহজ Hoophaap- এর পাতায় পাঁচটি টিপস।

১) বর্ষাকালে জামাকাপড় যদি না শুকায় তাহলে একটি ব্যবস্থা নিতে পারেন। তার জন্য জামা কাপড় কেচে ভালো করে জল নিংড়ে নিতে হবে, আমরা অনেক সময় জল শুদ্ধ জামাকাপড় শুকোতে দি, যা কিন্তু আমাদের জন্য একেবারেই ভালো না।

২) যাদের বাড়িতে ওয়াশিং মেশিনের ড্রায়ার আছে, তারা অবশ্যই ড্রায়ারের শুকিয়ে নিয়ে তারপরে বারান্দায় যখন বৃষ্টি হবে না তখন শুকোতে দিয়ে দিন।

৩) যদি ঘরের মধ্যে জামা কাপড় শুকাতে দেন, তাহলে অবশ্যই দড়িটা নিয়ে জামা কাপড় দিয়ে ফ্যান চালিয়ে দেবেন ফ্যানের হাওয়া কিন্তু জামাকাপড় একেবারে শুকিয়ে যাবে।

৪) ঘরের মধ্যে যদি জামা কাপড় শুকাতে দেন, তাহলে অবশ্যই জানলা দরজা খুলে দিন, কারণ বদ্ধ ঘরে জামা কাপড় শুকাতে দেরি হয়।

৫) এইভাবে নানান রকম উপায়ে শুকানোর পরও যদি দেখেন জামাকাপড় ভিজে রয়েছে, তাহলে পড়ার আগে সামান্য ইস্ত্রি করে নিতে পারেন, ইস্ত্রি করলে কিন্তু জামাকাপড় অনেকাংশে শুকিয়ে যায়।

whatsapp logo