Hoop Life

Skin Care Tips: ছুঁতে পারবে না অকাল বার্ধক্য, বাড়িতে বানিয়ে মেখে ফেলুন অসাধারণ নাইট ক্রিম

রাত্রিবেলা ঘুমের মধ্যে দিয়েই আমাদের ত্বক নতুন করে আরো সুন্দর হয়ে ওঠে। তাই রাতে ত্বকের যত্ন নেওয়া ভীষন জরুরী। রাত্রিবেলা শোওয়ার পরে যদি নাইট ক্রিম মুখে ভালো করে লাগাতে পারেন, তাহলে আপনার ত্বক আরো বেশি সুন্দর হবে। তার জন্য বাড়িতেই বানিয়ে ফেলতে পারেন একেবারে প্রাকৃতিক উপাদান দিয়ে অসাধারণ নাইট ক্রিম।

নাইট ক্রিম বানানোর জন্য সবার আগে যা লাগবে তা হল অ্যালোভেরা জেল। অ্যালোভেরা জেলের মধ্যে মিশিয়ে নিতে হবে এক চা-চামচ কফি পাউডার। এর মধ্যে মিশিয়ে নিতে হবে, দুটি তিনটি ভিটামিন ই ক্যাপসুল অয়েল। তাহলে তৈরি হয়ে যাবে নাইট ক্রিম। নাইট ক্রিম এর সঙ্গে যাদের অতিরিক্ত ত্বক কালো হয়ে গেছে তারা মিশিয়ে নিতে পারেন তিন থেকে চার টেবিল-চামচ আলুর রস। তবে মিশ্রণ অবশ্যই ফ্রিজে রাখতে হবে।

এটি সপ্তাহে পরপর সাতদিন ব্যবহার করেন, তাহলেই বুঝতে পারবেন আপনার ত্বক কত সুন্দর হয়ে গেছে। যারা সহজেই যাদের ত্বক বুড়িয়ে যাচ্ছে তারা অনায়াসে এটি লাগাতে পারেন। বিশেষ করে ৩০ বছরের পর মহিলাদের ত্বক অনেক বেশি পরিমাণে খারাপ হতে থাকে। সেক্ষেত্রে এই নাইট ক্রিমটি আপনার জন্য অত্যন্ত ভালো। তাই আর দেরি না করে চটপট বানিয়ে একবার মেখে দেখুন।

মনে রাখুন এই দুটি জিনিস –

মেকআপ মুছুন- সবার আগে যেটি করতে হবে, রাতে শুতে যাওয়ার আগে মুখ ভালো করে পরিষ্কার করতে হবে। প্রথমে ঠান্ডা জল দিয়ে পরিষ্কার করুন। তারপরে ক্লিনজার দিয়ে মুখ ভালো করে পরিষ্কার করুন।

ত্বককে ময়েশ্চারাইজ করুন- মুখ ভালো করে পরিষ্কার করার পরে ত্বকে ভালো করে ক্রিম মাসাজ করতে হবে। ময়েশ্চারাইজার বাড়িতে বানাতেও পারেন, সেক্ষেত্রে আগের দিন রাত্রিবেলা কাঁচা দুধের মধ্যে চাল মুসুর ডাল, মুগের ডাল ভালো করে ভিজিয়ে রাখুন। তারপরে পেস্ট করে ভালো করে ছেঁকে টক দইয়ের সঙ্গে মিশিয়ে রেখে দিন। রোজ রাতে সুন্দর করে মুখে লাগিয়ে শুয়ে পড়তে পারেন।

সতর্কীকরণ– উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনোরকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

whatsapp logo

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক