Hoop Life

Astro Tips: আগামী ৩০শে জানুয়ারির পর এই ৪ রাশির উপর পড়বে শনির বিরূপ প্রভাব

দেশের প্রাচীনতম শাস্ত্রের মধ্যে অন্যতম হল জ্যোতিশাস্ত্র। মহাজাগতিক গ্রহ ও নক্ষত্রদের স্থান পরিবর্তন, গতি, প্রবেশ-প্রস্থান, অবস্থান এবং সেগুলির প্রভাব সম্পর্কে এই শাস্ত্রে আলোচনা করা হয়। গ্রহ ও নক্ষত্রের প্রভাবে যেমন উন্নতির শিখরে পৌঁছে যেতে পারেন কেউ, তেমনই আবার চরম দুর্দশার অন্ধকারে তলিয়েও যেতে পারেন মানুষজন। তাই জ্যোতিশাস্ত্রকে অনেকেই দিনলিপির মতো মেনে চলেন।

এই জ্যোতিশাস্ত্রে শনি গ্রহের গুরুত্ব অপরিসীম। অনেকেই এই গ্রহের নাম শুনলেই চমকে ওঠেন। কারণ একটাই, সনাতন ধর্মের পৌরাণিক গ্রন্থ ‘সূর্য পুরাণ’-এ শনিদেবের জন্মবৃত্তান্ত সম্পর্কে বিশদে বলা আছে। একই জিনিস লিপিবদ্ধ রয়েছে জ্যোতিশাস্ত্রেও। শনির শুভ প্রভাবে কেউ যেমন চরম উন্নতির শিখরে পৌঁছে যেতে পারেন, তেমনই আবার শনির অশুভ প্রভাবে দুর্বিষহ হয়ে উঠতে পারে জীবন। আগামী ৩০ শে জানুয়ারি কুম্ভ রাশিতে অস্ত যাবেন শনিদেব। এর প্রভাব পড়বে ৪ রাশির উপর। বিস্তারিত রইল নীচে।

(১) কর্কট রাশি: শনিদেব অস্ত যাওয়ার ফলে আগামীতে এই রাশির জাতকরা চরম অর্থাভাবে পড়তে পারেন। হতে পারে স্বাস্থ্যহানিও। এছাড়াও পারিবারিক বিবাদ এবং কাছের মানুষের সঙ্গে মনোমালিন্যও ঘটতে পারে।

(২) সিংহ রাশি: জ্যোতিশাস্ত্র মতে, শনিদেবের অস্ত যাওয়ার পরেই এই রাশির জাতকদের জীবনে বৃদ্ধি পাবে নেতিবাচক চিন্তাভাবনা। অর্থক্ষয়ের সম্ভাবনাও প্রবল।

(৩) বৃশ্চিক রাশি: এই বিশেষ যোগের ফলে ক্ষতির মুখে পড়তে পারেন এই রাশির জাতকরাও। অর্থহানি ও চরম আর্থিক ক্ষতি হতে পারে। এছাড়াও স্বামী স্ত্রীর মধ্যে কলহ বাড়তে পারে আগামী সময়ে।

(৪) মকর রাশি: শনিদেবের অস্ত যাওয়ার পরেই এই রাশির জাতকদের জীবনে বৃদ্ধি পাবে নেতিবাচকতার। মায়ের স্বাস্থ্য উদ্বেগের কারণ হতে পারে। আর্থিক ক্ষয়ক্ষতির সম্ভাবনাও প্রবল।

Disclaimer: প্রতিবেদনটি জ্যোতিষশাস্ত্র ও অনুমানের উপর লিখিত। বাস্তব জীবনে এর প্রভাব ব্যক্তিবিশেষে ভিন্ন হতে পারে।

whatsapp logo

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা