whatsapp channel

Hair Care Tips: নামিদামি তেল ছাড়ুন, ঘন কালো চুল পাওয়ার ঘরোয়া টিপস শিখে নিন

বাজার চলতি তেলে আপত্তি বা বাজারচলতি কোন রকম চুল কালো করার প্যাক লাগাতে চাইছেন না? একদম ঠিক সিদ্ধান্ত নিয়েছেন। এই প্যাক গুলিতে হয়তো সাময়িক ভাবে চুল কালো হয়, তারপরেই কিন্তু…

Avatar

বাজার চলতি তেলে আপত্তি বা বাজারচলতি কোন রকম চুল কালো করার প্যাক লাগাতে চাইছেন না? একদম ঠিক সিদ্ধান্ত নিয়েছেন। এই প্যাক গুলিতে হয়তো সাময়িক ভাবে চুল কালো হয়, তারপরেই কিন্তু চুলের একেবারে দফারফা তাই আর দেরি না করে বাড়িতে থাকা এই তিনটি তেল ব্যবহার করে আপনার সাদা চুল একেবারে কালো করে ফেলতে পারেন।

১) সরষের তেল যদি মাথায় নিয়মিত সরষের তেল লাগানো যায়, হ্যাঁ শুনতে হয়তো একটু অবাক লাগছে বা আমরা যারা নতুন আধুনিক জীবনে অভ্যস্ত হয়ে পড়েছেন, তাদের পক্ষে সরষের তেলের কথা ভাবলে খুব অবাক লাগে। তারা প্রতিনিয়ত এই তেল ব্যবহার করতে পারেন, তাদের কিন্তু সাদা চুল সহজেই কালো হয়ে যাবে।

২) নারকেল তেল যদি মাথায় নিয়মিত লাগানো যায়, তাহলে কিন্তু সাদা চুল একেবারে কালো হয়ে যায়। তাই নিয়ম করে মাথায় নারকেল তেল লাগান, দক্ষিণ ভারতীয় মহিলাদের হয়তো খেয়াল করেছেন, সেখানে নারকেল তেল সহজে পাওয়া যায় এবং তারা নারকেল তেল নিয়মিত ব্যবহার করেন বলে তাদের কিন্তু হাঁটু পর্যন্ত কালো, কুচকুচে চুল। তাই যদি তাদের মতন চুল যদি পেতে চান, তাহলে অবশ্যই নারকেল তেল ব্যবহার করুন।

৩) চুল কালো করতে সাহায্য করে ক্যাস্টর অয়েল। ক্যাস্টর অয়েল যদি নিয়মিত চুলে লাগানো যায়, তাহলে আপনার চুল হবে ভীষণ সুন্দর, কালো এবং কুচকুচে। ক্যাস্টর অয়েলের সঙ্গে নারকেল তেল মিশিয়ে নিতে পারেন তাহলেও কিন্তু চুল অনেক সুন্দর হবে।

whatsapp logo