whatsapp channel

Skin Care Tips: ত্বক হবে দুধের মতো ফর্সা, শিখে নিন কফির ফেসপ্যাক ব্যবহারের পদ্ধতি

ত্বকের পরিচর্যা করতে অনায়াসে ব্যবহার করতে পারেন কফি পাউডার। কফি পাউডার কে টক দই, দুধ কিংবা যেকোনো জিনিসের সঙ্গে খুব ভালো করে মিশিয়ে যদি সারা শরীরে ঠোঁটে কিংবা চুলে ও…

Shreya Chatterjee

Shreya Chatterjee

Advertisements
Advertisements

ত্বকের পরিচর্যা করতে অনায়াসে ব্যবহার করতে পারেন কফি পাউডার। কফি পাউডার কে টক দই, দুধ কিংবা যেকোনো জিনিসের সঙ্গে খুব ভালো করে মিশিয়ে যদি সারা শরীরে ঠোঁটে কিংবা চুলে ও মাসাজ করতে পারেন, তাহলে কিন্তু অনেক উপকার পাবেন। সামনেই দুর্গাপুজো দুর্গাপূজার আগে যদি নিজেকে অনেক বেশি সুন্দর করতে চান তাহলে অবশ্যই নিচের পাঁচটি টিপস মাথায় রাখুন। একেবারে ঘরোয়া কারুর কোনো রকম সমস্যা হওয়ার কথা না, তাও যদি কারো কোন সমস্যা হয়, তাহলে সেই টিপসটি কিন্তু একেবারে স্কিপ করে যাবেন, কারণ সেটি আপনার জন্য একেবারেই নয়। অন্য টিপস গুলো অবশ্য করে ফলো করুন।

Advertisements

তবে শীতকালে শুধুমাত্র কফি পান করবেন না। কফি কিন্তু আপনি স্ক্রাবার হিসেবে, ময়েশ্চারাইজার হিসাবে, নাইট ক্রিম হিসাবে বা ফেসপ্যাক-এ নানান রকম উপাদান হিসেবে ব্যবহার করতে পারেন। তবে যাদের অতিরিক্ত শুষ্ক ত্বক তারা কয়েকটা নিয়ম মেনে তবেই কফি পাউডার ব্যবহার করবেন। না হলে কিন্তু ত্বক আরো বেশি শুষ্ক হয়ে যাবে। তাই ত্বক যদি পরিষ্কার ঝকঝকে করতে চান, তাহলে অবশ্যই কফি দিয়ে বানিয়ে ফেলুন অসাধারণ পাঁচটি ফেসপ্যাক।

Advertisements

১) কফি পাউডারের সঙ্গে টক দইটি খুব ভালো করে মিশিয়ে নিয়ে ক্লিন্সার হিসেবে ব্যবহার করুন। টক দই এর মধ্যে আছে এসিড এবং কফি পাউডারের ছোট ছোট দানা আপনার ত্বকের উপরে থাকা ময়লাকে একেবারে পরিষ্কার করে দেবে।

Advertisements

২) কফি পাউডারের সঙ্গে গোলাপ জলকে খুব ভালো করে মিশিয়ে নিতে হবে। এই মিশ্রণটির মুখের মধ্যে লাগিয়ে নিন, তাহলে দেখবেন অসাধারণ টোনার হিসেবে কাজ করছে এটি।

Advertisements

৩) কফি পাউডারের সঙ্গে খুব সুন্দর করেই মেশিয়ে নিতে পারেন অসাধারণ এলোভেরা জেল। তবে যাদের এলোভেরা জেল সহ্য হয় না, তারা তিসিকে খুব ভালো করে জলের মধ্যে ফুটিয়ে দিয়ে তার থেকে জেল বার করে মিশিয়ে নিতে পারেন, এটি অসাধারণ কফির হিসাবে ব্যবহার করুন।

৪) কফির সঙ্গে খুব ভালো করে চিনি পাউডার, চালের গুড়ো ভালো করে মেশিনে এটিকে স্ক্রাবার হিসেবে ব্যবহার করতে পারেন।

৫) কফির সঙ্গে বেসন, চালের গুঁড়ো এবং দুধ এবং পাতি লেবুর রস মিশিয়ে বানিয়ে ফেলুন অসাধারণ ফেসপ্যাক।

whatsapp logo
Advertisements
Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক