Hoop Life

Skin Care Tips: সুন্দর করে মেকআপের পরও মুখের লোমকূপ স্পষ্ট বোঝা যাচ্ছে! জেনে নিন ৩টি সমাধান

সুন্দর করে মেকআপ করে নিজেকে একেবারেই পরিপাটি করে সবার সামনে আনতে চাইছেন? কতগুলি টিপস ফলো করতে পারেন, তাহলে এই সমস্যা থেকে আপনি রেহাই পাবেন। তাই আর দেরি না করে আমাদের Hoophaap এর পাতায় দেখে ফেলুন অসাধারণ টিপস।

১) ডিমের সাদা অংশ তার সঙ্গে পরিমাণমতো আটা, ময়দা আর তার সঙ্গে পরিমাণমতো কফি পাউডার খুব ভালো করে মিশিয়ে একটি প্যাক বানিয়ে নিন। আর এই ফেসপ্যাকটি মুখের উপরে ভালো করে লাগিয়ে দিন। কিছুক্ষণ পরে বেশ ভালো করে ঘষে ঘষে ধুয়ে ফেলুন। দেখবেন, আপনার ত্বকের ওপরে হওয়া ওপেন পোরস তাড়াতাড়ি বন্ধ হয়ে গেছে।

২) সকালবেলা যদি একান্তই বেরোতে হয়, তাহলে সেক্ষেত্রে চড়া মেকআপ করবেন না, অবশ্যই সানস্ক্রিন ব্যবহার করুন। সানস্ক্রিন ছাড়া বাইরে একদম বেরোবেন না। তাতে কিন্তু ওপেন পোরস অনেক বেশি স্পষ্ট হয়ে যাবে।

৩) সকালবেলা ঘুম থেকে উঠে এবং রাতে শুতে যাবার সময় মুখ ভালো করে ক্লিনজার দিয়ে পরিষ্কার করে অ্যালোভেরা জেল, গাছ থেকে একেবারে খাঁটি অ্যালোভেরা জেল বানিয়ে নিন। এই জেল মুখে লাগাতে পারেন, এতে ওপেন পোরস বন্ধ হতে পারে। যাদের খাঁটি অ্যালোভেরা জেল সহ্য হয় না, তারা সেক্ষেত্রে তিসির জেল বাড়িতেই তৈরি করে নিতে পারেন, যে কোন ওষুধের দোকান থেকেই বা দশকর্মা ভান্ডার থেকে তিসি বা ফ্ল্যাক্স সিড জেল কিনে এনে জলের মধ্যে বেশ খানিকক্ষণ গরম করে নিন। গরম গরম ছেঁকে নিতে হবে। তারপরেই আপনি সুন্দর জেল বানিয়ে এটি দুবেলা মুখে মালিশ করুন, দেখবেন ওপেন পোরস এর সমস্যা অনেকটা কমে গেছে।

সতর্কীকরণ- উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনো রকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

whatsapp logo