whatsapp channel

Vastu Tips: বাড়ির এই দিকে রোপণ করুন নারকেল গাছ, চৌকাঠও মাড়াবে না অভাব

গ্রাম হোক বা শহর, সর্বত্রই দেখা যায় নারকেল গাছ (Coconut Tree)। দৈনন্দিন জীবনে বহু কাজে ব্যবহারে লাগে এই গাছ। গৃহস্থের অত্যন্ত উপকারী গাছ মানা হয় নারকেল গাছকে। শুধু ফল হিসেবে…

Nirajana Nag

Nirajana Nag

গ্রাম হোক বা শহর, সর্বত্রই দেখা যায় নারকেল গাছ (Coconut Tree)। দৈনন্দিন জীবনে বহু কাজে ব্যবহারে লাগে এই গাছ। গৃহস্থের অত্যন্ত উপকারী গাছ মানা হয় নারকেল গাছকে। শুধু ফল হিসেবে নারকেল নয়, গাছের অন্যান্য অংশও নানান কাজে ব্যবহার হয়ে থাকে। তবে শুধু গৃহস্থের কাজে আসাই নয়, নারকেল গাছের বাস্তুশাস্ত্রেও উল্লেখ রয়েছে। এই গাছকে শুভ বলে মানা হয় বাস্তুশাস্ত্রে। মনে করা হয়, বাস্তু দোষ কাটাতে সাহায্য করে নারকেল গাছ।

বাস্তুতে নারকেল গাছ থাকলে তার একাধিক শুভ দিক আছে বলে মনে করেন বাস্তুবিদরা। বাস্তুশাস্ত্রে উল্লেখ রয়েছে, কর্মস্থলে কোনো সমস্যা দেখা দিলে বা চাকরিতে উন্নতি আটকে থাকলে নারকেল গাছ বিঘ্ন দূর করতে সহায়তা করে। বাড়ির চৌহদ্দিতে বা বাড়ির চারপাশে নারকেল গাছ থাকা শুভ বলে মনে করা হয়। বাস্তুশাস্ত্রে বলা হয়, নারকেল গাছ সংসারে আর্থিক অনটন দূর করে। বাড়ির চৌহদ্দির মধ্যে নারকেল গাছ থাকলে গৃহস্থের অর্থের অভাব হয় না বলে মানা হয়। পাশাপাশি পরিবারের সদস্যদের ঋণের সমস্যাও থাকে না। তাই বাড়ির চারপাশের অঞ্চলে নারকেল গাছ রোপণ করার কথা বলা হয়।

Vastu Tips: বাড়ির এই দিকে রোপণ করুন নারকেল গাছ, চৌকাঠও মাড়াবে না অভাব

কিন্তু বাড়ির কোন দিকে নারকেল গাছ রোপণ করা উচিত? যে কোনো দিকে গাছ থাকলে কিন্তু তার শুভ প্রভাব বাড়ির সদস্যদের উপরে পড়বে না। তাই বাস্তুশাস্ত্রে সঠিক দিক উল্লেখ করে দেওয়া রয়েছে। বাস্তুবিদদের মতে, বাড়ির দক্ষিণ দিক বা পশ্চিম দিকে নারকেল গাছ থাকলে তা সংসারের জন্য শুভ ইঙ্গিত বহন করে আনে। এই দিকে নারকেল গাছ থাকলে তা মঙ্গলময় চিহ্ন বলে মানা হয়।

নারকেল গাছ এবং নারকেল ফলও অত্যন্ত শুভ বলে মানা হয়। বিভিন্ন শুভ কাজ বা উৎসব অনুষ্ঠানে নারকেল থাকা খুব জরুরি। শুভ অনুষ্ঠানের আগে নারকেল ফাটানোর রীতি আছে। তাই নারকেলকে পবিত্র বলে মানা হয়।

Disclaimer: বিশেষজ্ঞদের পরামর্শ এবং মতামতের ভিত্তিতে লেখা হয়েছে প্রতিবেদনটি। ব্যক্তিবিশেষে এর ফল হতে পারে ভিন্ন।

whatsapp logo
Nirajana Nag
Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই