Hoop Life

Skin Care: ফর্সা ত্বক পেতে যেতে হবে না পার্লারে, কফির সঙ্গে মিশিয়ে মাখুন মাত্র তিনটি উপাদান

বিকেলবেলা হলেই বর্ষাকাল হোক কিংবা শীতকাল এক কাপ কফিতে চুমুক দিতে আমাদের সকলেরই ভীষণ ভালো লাগে। কিন্তু আপনি কি জানেন? রাতে শুতে যাবার সময় যদি কফির সঙ্গে মাত্র তিনটি জিনিস মিশিয়ে নিতে পারেন তাহলেই আপনার ত্বক হবে একেবারে দুধের মতন পরিষ্কার। শুধু তাই নয়, অনেকেই অকাল বার্দ্ধক্য হওয়ার সমস্যায় ভুগছেন তাই যাদের বয়স হয়ে গেছে তারাও কিন্তু এগুলো সহজেই ব্যবহার করতে পারেন।

কফির সাথে মিশিয়ে নিন মাত্র তিনটি উপকরণ। তিনটি উপকরণ তিন দিন আলাদা করে ব্যবহার করতে পারেন। এই এক একটি উপকরণ আপনি ফ্রিজে রেখে অন্তত তিন দিন রেখে ব্যবহার করতে পারেন। তাই আর দেরি না করে চটপট দেখে নিন রাতে শুতে যাওয়ার সময় কফির সঙ্গে কোন জিনিস আপনি ব্যবহার করবেন।

১) কফি কুমড়োর ফেসপ্যাক- কুমড়োকে খুব ভালো করে পেস্ট করে নিয়ে তার মধ্যে এক টেবিল চামচ কফি পাউডার দিয়ে খুব ভালো করে একটি ফেসপ্যাক বানিয়ে নিতে হবে, তারপর সপ্তাহে অন্তত দুদিন আপনি যদি ভালো ফলাফল পেতে চান তাহলে ব্যবহার করুন এই কফি কুমরোর ফেস আধ ঘণ্টা রেখে ঠান্ডা জলে ধুয়ে ফেলুন।

২) কফি, হলুদ, দই এর ফেসপ্যাক – কফির সঙ্গে হলুদ গুঁড়ো এবং পরিমাণ মতন দই খুব ভালো করে মিশিয়ে নিতে হবে মিশ্রণটি গোটা মুখে, পিঠে, ঘাড়ে ভালো করে লাগিয়ে অন্তত এক ঘন্টা রেখে দিতে হবে। তারপরে ঠান্ডা জলে ঘষে ঘষে ধুয়ে ফেলুন, দেখবেন আপনার ত্বক কত সুন্দর হয়ে গেছে সপ্তাহে অন্তত তিন দিন ব্যবহার করতে পারেন।

৩) কফি দুধের ফেসপ্যাক- এক টেবিল চামচ কফির সঙ্গে অন্তত দুই থেকে তিন টেবিল চামচ দুধ ভালো করে মিশিয়ে ত্বকের ওপরে ১৫ মিনিট ধরে ঘষে ঘষে ভালো করে ম্যাসাজ করুন। তারপরে অন্তত আধ ঘন্টা রেখে ঠান্ডা জলে ধুয়ে ফেলুন সপ্তাহে অন্তত চার দিন এই ফেসপ্যাকটি ব্যবহার করলে, আপনি উপযুক্ত ফলাফল পাবেন।

তবে আর দেরি কেন হাতে তুলে নিন অসাধারণ এই তিনটি ফেসপ্যাক। এই তিনটি ফেসপ্যাক আপনি যদি পুজোর আগে ব্যবহার করেন তাহলে কথা দিচ্ছি আপনার ত্বক কিন্তু অনেক বেশি সুন্দর নরম পরিষ্কার হয়ে যাবে।

Related Articles