Hoop News

Covid in Kolkata: কলকাতায় আবারো নতুন করে করোনায় আক্রান্তর সংখ্যা বৃদ্ধি, আতঙ্কে ত্রস্ত কলকাতাবাসী

Advertisements

কলকাতায় আবারো নতুন করে করোনার সংক্রমণ শুরু হয়েছে যা শুনেই কিন্তু প্রত্যেকের মধ্যেই একটা আতঙ্ক ছড়িয়ে পড়েছে এক নতুন করোনা সংক্রমণে আক্রান্ত হয়েছেন প্রায় পাঁচ জন। মহারাষ্ট্রে মার্চ মাসেই কবিদের সংক্রমণ শুরু হয়ে গিয়েছিল, কলকাতাতে ৭ দিনে ৫ জন আক্রান্ত হয়েছে এখনো পর্যন্ত ৫১ জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন এমনটাই খবর পাওয়া যাচ্ছে।বিশ্বজুড়ে করোনার নতুন প্রজাতি KP2 প্রকোপ বেড়েই চলেছে, যা কিন্তু বেশ চিন্তার ব্যাপার।

কিছুদিন আগে কলকাতাতেই করোনার এই নতুন সংক্রমণে বেশ উদ্বেগ বাড়িয়ে দিয়েছে সকলকেই। বেলভিউ হাসপাতালে পাঁচ জন রোগী অপারেশনের জন্য এসেছিলেন, তাদের যখন রুটিন টেস্ট করানো হয়, তখনই কিন্তু তাদের ধরা পড়ে তারা পাঁচজনই কোভিড পজেটিভ। তারা করোনার কোন ভেরিয়েন্টে আক্রান্ত সেটা অবশ্য এখনো পর্যন্ত জানা যায়নি। তবে তাদের নানান রকম পরীক্ষা-নিরীক্ষা চলছে, যা কিন্তু বেশ খরচ সাপেক্ষ ও সময়ও নেবে অনেক দিন।

তবে যেটা আসার খবর যে পাঁচ জনের মধ্যে এখনো পর্যন্ত তিনজন সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছেন। কিন্তু দুজন রয়েছেন চিকিৎসাধীনে। তবে এনারা অপারেশন করানোর জন্যই আপাতত হসপিটালে ভর্তি আছেন, অপারেশন হয়ে গেলে তারপরে তাদের করোনা টেস্ট করলে যদি টেস্ট রিপোর্টে নেগেটিভ আসে, তবেই তাদের ছেড়ে দেওয়া হবে। করোনার এই নতুন ভেরিয়েন্ট এর হাঁচি, কাশি, গলা ব্যথা জ্বর, মাথা ভার হওয়া ইত্যাদি উপসর্গ দেখা যেতে পারে যদিও এগুলো সবকটা ভেরিয়েন্টেই দেখা গিয়েছিল। তাই যদি এরকম উপসর্গ বুঝতে পারেন তাহলে তৎক্ষণাত চিকিৎসকের পরামর্শ নিন এবং একটা টেস্ট করিয়ে ফেলতে ভুলবেন না কিন্তু।

Shreya Maitra Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক