whatsapp channel

Weather Update: ভোটগণনার দিনে ২ জেলায় ঝেঁপে নামবে বৃষ্টি, কেমন থাকবে কলকাতার আবহাওয়া!

আজ রাজ্যের পঞ্চায়েত নির্বাচনের ভোটগণনা। রাজ্যজুড়ে আজ গ্রাম দখলের লড়াইয়ে রেজাল্টের দিন। ফলে রাজনৈতিক পারদ ইতিমধ্যে বেড়েছে রাজ্যে। তার সঙ্গে পাল্লা দিচ্ছে প্রকৃতিও। জুলাইয়ের মাঝামাঝি সময়েও যেন বৃষ্টির দেখা নেই…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

Advertisements
Advertisements

আজ রাজ্যের পঞ্চায়েত নির্বাচনের ভোটগণনা। রাজ্যজুড়ে আজ গ্রাম দখলের লড়াইয়ে রেজাল্টের দিন। ফলে রাজনৈতিক পারদ ইতিমধ্যে বেড়েছে রাজ্যে। তার সঙ্গে পাল্লা দিচ্ছে প্রকৃতিও। জুলাইয়ের মাঝামাঝি সময়েও যেন বৃষ্টির দেখা নেই রাজ্যে। এখনো সেই গ্রীষ্মের মতো গরম ও অর্দ্রতাজনিত অস্বস্তির কারণে কার্যত নাজেহাল অবস্থা দক্ষিণবঙ্গে। তাই দক্ষিণবঙ্গবাসী এখন পুরোপুরি চাতকের মতো দাঁড়িয়ে বৃষ্টির আশায়।

Advertisements

অন্যদিকে, মৌসুমী বায়ুর প্রভাবে উত্তর ভারতে প্রবল বৃষ্টিপাত জারি রয়েছে। কার্যত বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে উত্তরের কয়েকটি রাজ্যে। হিমাচল প্রদেশ, উত্তরাখন্ড, পাঞ্জাব সহ রাজধানী দিল্লীতেও রেকর্ড বৃষ্টি হয়েছে বিগত ৪৮ ঘন্টায়। হিমাচল প্রদেশে বন্যার প্রভাবে ভেসে গেছে ঘরবাড়ি, গাড়ি, মন্দির সহ অনেক কিছুই। এদিকে আমাদের রাজ্যের উত্তরেও চলছে বৃষ্টির প্রকোপ। এখন আজকের আবহাওয়ার লেটেস্ট আপডেট দেখে নিন।

Advertisements

■ কলকাতার আবহাওয়া: মঙ্গলবার সকাল থেকেই শহর কলকাতায় আকাশের মুখ ভার। মেঘাচ্ছন্ন শহরে যেন আরো বেশি করে ভ্যাপসা গরম অনুভূত হচ্ছে। আর আলিপুর হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী আজ শহরে তেমন ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। বিক্ষিপ্তভাবে ছিটেফোঁটা বৃষ্টি হতে পারে। আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩৩.১ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন তাপমাত্রা ২৯.৬ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকতে পারে। বাতাসে আজ আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বোচ্চ ৯৪ শতাংশ থাকতে পারে।

Advertisements

■ দক্ষিণবঙ্গের আবহাওয়া: মৌসম বিভাগের আপডেট অনুযায়ী, আজ দক্ষিণবঙ্গের কোনও জেলাতেই তেমন ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। তবে এর মাঝে কয়েকটি জেলায় ছিটেফোঁটা বৃষ্টি হতে পারে। আজ দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, হাওড়া, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, বাঁকুড়া, দুই বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ ও নদিয়া জেলার বিক্ষিপ্ত অংশে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। তবে এইসব জেলাগুলিতে আর্দ্রতাজনিত অস্বস্তি বজায় থাকবে।

Advertisements

■ উত্তরবঙ্গের আবহাওয়া: দক্ষিণবঙ্গে বৃষ্টির আকাল হলেও উত্তরবঙ্গে কিন্তু হচ্ছে বৃষ্টিপাত। তবে আজ উত্তরবঙ্গেও তেমন ভারী বৃষ্টির সম্ভাবনা নেই বলে জানিয়েছে হাওয়া অফিস। দার্জিলিং, কালিম্পঙ, কোচবিহার, দুই দিনাজপুর ও মালদা জেলায় আজ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। তবে আলিপুরদুয়ার ও জলপাইগুড়িতে ভারী বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

whatsapp logo
Advertisements
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা