Hoop News

Hilsa Fish: ইলিশ প্রেমীদের জন্য সুখবর, বর্ষা আসতে না আসতেই মরশুমের ইলিশ হাজির ডায়মন্ড হারবারে

দারুন সুখবর এবার ইলিশ প্রেমীদের জন্য। সহজেই পাতে পড়তে পারে রুপোলী শস্য, এই অপেক্ষাতে বছরভর দিন কাটছে ভোজন রসিক আমজনতাদের একাংশ। ভোজন প্রিয় বাঙালিরা ইলিশ দিয়ে কত কিছুই না রান্না করে ইলিশের ঝোল, ইলিশের ঝাল, ইলিশ পাতুরি জল চলে আসে। এমন সুন্দর ইলিশ পেতে গেলে একটু তো অপেক্ষা করতেই হবে, বৃষ্টির জল পড়তে না পড়তেই দারুন সুখবর এবার আসতে চলেছে সেই রুপোলী শস্য।

দীর্ঘ অপেক্ষা করে মরসুমের প্রথম ইলিশ আসতে চলেছে ডায়মন্ড হারবারে নগেন্দ্র বাজারে। দক্ষিণবঙ্গে বর্ষা প্রবেশ করে গেছে ৩০০০ কেজির ইলিশ। কেজি প্রতি প্রায় ১৪০০ টাকা করে বিক্রি হচ্ছে, এই মাছ যার ফলে সেটা ধরেই নেওয়া যাচ্ছে। ইলিশপ্রেমীরা যে এবার মাছ কিনে আনবে সে বিষয়ে আর কোন সন্দেহই থাকছে না।

আগের দুমাস মাছ ধরা বন্ধ ছিল, মাছ ধরা বন্ধের পরে এবার ১৫ জুন থেকে মাছ ধরতে যেতে পারছে ডায়মন্ড হারবারের মৎস্যজীবিরা। আর তারপরে জালে উঠেছে ৩০০০ কেজির এর উপরে এই শস্য। সেখানকার আড়তদারদের সমিতির পক্ষ থেকে জানানো হয়েছে, যে জালে উঠেছে প্রায় তিন হাজার কেজির মতো ইলিশ মাছ।

তবে মরসুমের প্রথমেই অর্থাৎ বর্ষার জল পড়তে না পড়তেই যখন এতটা পরিমান ইলিশ পাওয়া যাচ্ছে, তাহলে পরবর্তীকালেও জালে আরও ইলিশ মাছ ঢুকতে পারে বলে আশা করছেন।

Related Articles