whatsapp channel

Viral: নিজের হাতে গো-মাতাকে খাবার খাইয়ে প্রণাম করলো ছোট্ট শিশু, ভাইরাল ভিডিও

হিন্দুরা গরুকে দেবতা জ্ঞানে পূজা করে। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও ভাইরাল হয়েছে। যেখানে দেখা যাচ্ছে, এক শিশু ঘর থেকে বেরিয়ে এসে এক গরুকে রুটি খাইয়ে দিয়ে প্রণাম করে আবার…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

হিন্দুরা গরুকে দেবতা জ্ঞানে পূজা করে। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও ভাইরাল হয়েছে। যেখানে দেখা যাচ্ছে, এক শিশু ঘর থেকে বেরিয়ে এসে এক গরুকে রুটি খাইয়ে দিয়ে প্রণাম করে আবার ছুটতে ঘরের মধ্যে ঢুকে পড়ছে ওইটুকু শিশু ও জানে গরু হচ্ছেন মায়ের মতন। তবে যে কোন জীব সেবা করাই হল ঈশ্বরের সাধনা করা স্বামী বিবেকানন্দ অনেকদিন আগেই বলে গেছেন ‘জীবে প্রেম করে যেইজন সেইজন সেবিছে ঈশ্বর’ এখানে কোনো রকম ধর্ম ব্যাপার নেই কারণ প্রত্যেকটি পশু মানুষ জীবজন্তু অর্থাৎ যাদের মধ্যে এতোটুকু হলে প্রাণ আছে সেখানেই ঈশ্বর বিরাজ করছেন।

Advertisements

তবে প্রাণী বা পশুকে বা গাছপালাকে বা মহাকাশের নানান ঘটনা কি পুজো করার ইতিহাস আজকের নয় বহু যুগ থেকে অর্থাৎ যদি ভারতীয় সভ্যতার ইতিহাস কাটা যায় তাহলে দেখা যায় সেই সিন্ধু সভ্যতার আমল থেকেই এই ধরনের মূর্তিকে বা এই ধরনের ঘটনাকে বা জীবজন্তু পশুপাখি কে পুজো করার রীতি তখন থেকেই চলে আসছে।করোনা ভাইরাসের জন্য যখন প্রত্যেকটি মানুষের জীবন বন্ধ ঘরের মধ্যে কার্যত গৃহবন্দি অবস্থায় কাটছে। তখন মানুষের জীবনের সাথে সাথে মনের অবস্থা ক্রমশ ক্ষতির দিকে যাচ্ছে। আর এই রকম পরিস্থিতিতে ইউটিউব এর এই একেকটি ভিডিও মানুষের জন্য অক্সিজেন বহন করে নিয়ে আসে। কখনো কাউকে আনন্দ দিচ্ছে কখনো আবার কাউকে উৎসাহিত করছে তাদের কেউ নতুন করে কিছু শুরু করার জন্য।

Advertisements

সোশ্যাল মিডিয়ার মাধ্যমে কত কিছুইনা ভাইরাল হয়, সেলিব্রেটিদের নানান রকম কীর্তিকলাপ থেকে শুরু করে নতুন নতুন প্রজন্মদের একটা প্রতিভার প্রকাশ করার অন্যতম প্লাটফর্ম হয়েছে সোশ্যাল মিডিয়া। এর মাধ্যমে সাধারন থেকে অতি সাধারণ, যাদের মধ্যে প্রতিভা রয়েছে তারা খুব সহজেই উঠে আসে সকলের মধ্যে। এই অসাধারণ ভিডিও টি প্রত্যেকেই দেখে মুগ্ধ হয়েছে। কখন আবার এমন প্রতিদিন এর ঘটনা। সব ই ভাইরাল হয়।

Advertisements

দেখে নিন ভাইরাল ভিডিও –

Advertisements

whatsapp logo
Advertisements
Avatar
HoopHaap Digital Media