whatsapp channel

Lifestyle: আর্থিক দুর্গতি কিছুতেই পিছু ছাড়ছে না! বাড়িতে আজই আনুন এই গাছ

আর্থিক দুর্গতি কি আপনাকে একেবারে চেপে ধরে বসে আছে? আর এই আর্থিক সংকট কে যদি আপনি আপনার জীবন থেকে একেবারে নিমিষে শেষ করে দিতে চান, তাহলে এই পাঁচটি মানিপ্ল্যান্ট আপনার…

Shreya Chatterjee

Shreya Chatterjee

আর্থিক দুর্গতি কি আপনাকে একেবারে চেপে ধরে বসে আছে? আর এই আর্থিক সংকট কে যদি আপনি আপনার জীবন থেকে একেবারে নিমিষে শেষ করে দিতে চান, তাহলে এই পাঁচটি মানিপ্ল্যান্ট আপনার গৃহে রাখতে পারেন, তাহলে কিন্তু আপনার জীবন একেবারে সুন্দর হয়ে যাবে কোনদিন অর্থনৈতিক সংকটে ভুগতে হবে না। Hoophaap এর পাতায় দেখে নিন অসাধারণ টিপস –

১) ক্রাসুলা ওভাটা এই প্রজাতির মানিপ্ল্যান্ট আপনি আপনার গৃহে রাখতে পারেন। বাস্তুবিদরা বলেন মানিপ্ল্যান্ট আপনার ঘরের জন্য অত্যন্ত শুভ। এই গাছ প্রায় ১০০ বছর বেঁচে থাকতে পারে। আপনি যদি আপনার গৃহে বাঁচিয়ে রাখতে পারেন, তাহলে কিন্তু আপনার জীবন একেবারে সুন্দর হয়ে যাবে।

২) মানি প্ল্যান্ট কেনার ক্ষেত্রে অবশ্যই চাইনিজ মানিপ্ল্যান্ট বেছে নিতে পারেন। চাইনিজ মানিপ্ল্যান্ট আপনার জীবনকে একেবারে পাল্টে দিতে পারে। বাস্তুবিদরা বলছেন, আপনার ঘরের যদি চাইনিজ মানিপ্ল্যান্ট ঠিকঠাক ভাবে রাখতে পারেন, একটি কাঁচের বোতলের মধ্যে জল ভর্তি করে রাখতে পারেন, তাহলে কিন্তু আপনি দীর্ঘদিনের অর্থনৈতিক সমস্যা থেকে মুক্তি হতে পারবেন।

৩) মানিপ্ল্যান্টের একটি প্রজাতি হলো পোথোস। এর কিন্তু একটুখানি ডাইরেক্ট সূর্যের আলো থেকে বাঁচিয়ে ঘরের মধ্যেই রাখতে হবে। বাস্তবে তারা বলছেন, মানিপ্ল্যান্টের এই প্রকারভেদ কিন্তু আপনার ভাগ্যকে একেবারে উপরে নিয়ে যাওয়ার জন্য যথেষ্ট। নিয়মিত জল দিতে হবে এবং মাঝে মধ্যে হলুদ পাতা ছেঁটে ফেলতে হবে বা যদি দেখেন গাছ মরে যাচ্ছে, সেই গাছ কিন্তু বাড়িতে রাখবেন না।

৪) মানিপ্ল্যান্ট এর একটি প্রজাতি হলো মানি ট্রি। এটি সাধারণত দক্ষিণ আমেরিকায় জন্মায়, কিন্তু বর্তমানে ভারতের মাটিতে আপনি যদি যত্ন করে রাখতে পারেন, তাহলে আপনার গৃহে এই গাছটি শোভা পাবে। বাস্তুবিদরা বলছেন, মানিপ্ল্যান্টের এই প্রজাতির আপনার গৃহে রাখতে পারেন, উপরের বলা সব প্রজাতি রাখতে পারেন, কারন এই প্রত্যেকটি প্রজাতি আপনার সৌভাগ্যকে ডেকে আনতে সাহায্য করবে।

Lifestyle: আর্থিক দুর্গতি কিছুতেই পিছু ছাড়ছে না! বাড়িতে আজই আনুন এই গাছ

৫) মানি প্ল্যান্ট এর একটি প্রজাতি হলো সুইস চিজ মানিপ্ল্যান্ট। এই মানিপ্ল্যান্ট যদি আপনার ঘরে যদি থাকে তাহলে আপনার গৃহ সমৃদ্ধশালী হয়ে উঠবে।

Disclaimer: বাস্তুবিদদের পরামর্শ ও মতামতের ভিত্তিতে প্রতিবেদনটি লেখা হয়েছে। ব্যক্তিবিশেষে এর ফল ভিন্ন হতে পারে।

Lifestyle: আর্থিক দুর্গতি কিছুতেই পিছু ছাড়ছে না! বাড়িতে আজই আনুন এই গাছ

whatsapp logo
Shreya Chatterjee
Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক