Hoop Life

Dark Circle: চোখের তলায় কালো দাগ দূর করতে শসা কতখানি উপকারী জানেন!

অনেকেরই ডার্ক সার্কেলের সমস্যা আছে, বর্তমানে রাত জেগে কম্পিউটারের সামনে কাজ করার ফলে এই ডার্ক সার্কেল এর সমস্যা অনেকাংশে বেড়ে গেছে, কিন্তু আপনি কি জানেন? বাড়িতে থাকা এই সবজি আপনার ডার্ক সার্কেল কমাতে কতটা সাহায্য করবে। যে সবজির কথা বলছে সেটি হল শসা কে ভালো করে গ্রেট করে নিয়ে এর থেকে রস বার করে নিয়ে আপনি যদি প্রতিদিন রাতে শুতে যাবার সময় তুলে করে চোখের চারিদিকে লাগিয়ে শুতে পারেন, তাহলে চোখ অনেক সুন্দর থাকে পরিষ্কার থাকে ঠান্ডা থাকে।

এছাড়াও আরেকটা জিনিস করতে পারেন সেটি হল একটা বরফের ট্রের মধ্যে শসার রসকে দিয়ে ভালো করে কিউকাম্বারের কিউব বানিয়ে নিতে পারেন, এরপরে চোখের চারদিকে বা গোটা মুখে আপনি যদি বসে বসে লাগাতে পারেন, তাহলে চোখের আশেপাশের কালো দাগ তো দূর হবে সেটাই স্বাভাবিক। তার সঙ্গে সঙ্গে গোটা মুখের কালো কালো দাগ দূর করতে খুব সাহায্য করে এই শসার কিউব।

এছাড়াও একটা খুব সুন্দর ফেসপ্যাক বানিয়ে নিতে পারেন, শসা দিয়ে প্রথমে শশাকে গ্রেট করে একটা ছকনির সাহায্যে ছেঁকে নিয়ে রস বার করে নিতে হবে, তারপর সেই রসের সঙ্গে মিশিয়ে নিতে হবে, ভিটামিন ই অয়েল তারপরে তার সঙ্গে মিশিয়ে নিতে পারেন, খুব ভালো করে কফি পাউডার, প্রত্যেকটা উপকরণকে খুব ভালো করে মিশিয়ে নিয়ে মুখের মধ্যে লাগিয়ে রেখে দিন। কিছুক্ষণ ভালো করে মুখের উপরে হালকা হাতে ম্যাসাজ করে নিন, দেখবেন আপনার ত্বক কত পরিষ্কার ঝকঝকে হয়ে গেছে।

শসার রসের সঙ্গে নারকেল তেল আর কাঁচা দুধ ভালো করে মিশিয়ে একটা নাইট ক্রিম বানিয়ে রেখে দিতে পারেন, তবে যদি নাইট ক্রিম বানাতে চান, তাহলে অবশ্যই এর মধ্যে এলোভেরা জেলও যোগ করে দিতে পারেন।

সতর্কীকরণ- উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনো রকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

Related Articles