Hoop Life

Curd Facial: টক দইয়ের ফেসপ্যাক বানিয়ে মেখে ফেলুন, পুজোর আগেই পাবেন উজ্জ্বল প্রাণবন্ত ত্বক

সামনেই দুর্গাপুজা আর এই দুর্গাপূজোয় নিজেকে অনেক বেশি সুন্দর করতে চান তাহলে কোনো বাজার থেকে কেনা না, বানিয়ে ফেলুন বেসন, টক দই এর ফেসপ্যাক। ত্বক সুন্দর রাখতে ব্যবহার করুন বেসন। অনেক প্রাচীনকাল থেকেই বেসন ব্যবহৃত হয়ে আসছে রূপচর্চার কাজে। কেমন হয় যদি আপনি ও আপনার বাড়িতে রূপচর্চার কাজে ব্যবহার করতে পারেন না বিষয়টা একেবারেই নয়, তবে টক দই, বেসনের সঙ্গে মিশিয়ে নিতে হবে সামান্য মধু। তাহলেই হবে কেল্লাফতে। Hoophaap এর পাতায় দেখে নিন অসাধারণ টিপস –

2 টেবিল চামচ বেসন, 3 টেবিল চামচ মধুর সঙ্গে নিতে হবে 4 টেবিল চামচ টক দই। খুব ভাল করে মিশিয়ে নিতে হবে। আমরা সকলেই জানি টক দই আমাদের জন্য ঠিক কতটা উপকারী। আজ আমাদের ফেসপ্যাকের মুল উপাদান টক দই। এরপর এই মিশ্রণটি স্নানের আগে খুব ভালো করে মুখে, গলায়, পিঠের ভালো করে লাগিয়ে রাখুন। যেখানে কালো দাগ বেশি হয়েছে, সেখানে এর সঙ্গে সামান্য পরিমাণে আলুর রস মিশিয়ে নিতে পারেন এবং এটি যদি পরপর সাত দিন আপনি করেন, দেখবেন আপনার ত্বক কত সুন্দর হয়ে যাবে।

বেসন, টক দই ত্বক পরিষ্কার করতে সাহায্য করে। ত্বকের ওপরে থাকা মরাকোষ একেবারে দূর করে দেয়, যার ফলে ত্বক সহজেই সুন্দর পরিষ্কার হয়ে যায়, তাই অবশ্যই বেসন ব্যবহার করুন, আর মধু ত্বককে ময়েশ্চারাইজ করে বেসনের সঙ্গে মধু মিশিয়ে নিলে আপনি পেতে পারেন, অসাধারণ একটি ফেসপ্যাক। এর উপকারিতা জানলে আপনি সত্যিই অবাক হয়ে যাবেন।

ত্বকের ওপরে কালো দাগ দূর করে ত্বকের শুষ্কতা দূর করে অকালবার্ধক্য দূর করে তবে খেয়াল রাখতে হবে, এই সময় কখনও সাবান বা ফেসওয়াশ ব্যবহার করা যাবে না। এতে কিন্তু ত্বকের আরো ক্ষতি হবে। পুজোর আগে যদি নিজেকে অনেক বেশি সুন্দর করতে চান, তাহলে অবশ্যই ব্যবহার করুন দই।

Related Articles