whatsapp channel

সরকারি কর্মীদের জন্য সুখবর, ফের বাড়ছে DA, পেনশনভোগীরাও পাবেন এই সুবিধা

7th pay commission অনুযায়ী ফের কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের জন্য থাকছে সুখবর। বাড়তে চলেছে DA. নরেন্দ্র মোদি সরকারের ঘোষণা অনুযায়ী আগামী ১ জুলাই ২০২১ থেকে কেন্দ্রীয় সরকারি কর্মীরা ডিএ পেতে চলেছেন…

Avatar

HoopHaap Digital Media

7th pay commission অনুযায়ী ফের কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের জন্য থাকছে সুখবর। বাড়তে চলেছে DA. নরেন্দ্র মোদি সরকারের ঘোষণা অনুযায়ী আগামী ১ জুলাই ২০২১ থেকে কেন্দ্রীয় সরকারি কর্মীরা ডিএ পেতে চলেছেন ৷

এই DA অর্থাৎ ডিয়ারনেস অ্যালাউন্স পাবেন ৫২ লক্ষ কেন্দ্রীয় সরকারি কর্মী ও ৬০ লক্ষ পেনশনভোগীরা। আগামী ২৬ শে জুন সেন্ট্রাল গভরমেন্ট সার্ভেন্টের পক্ষ থেকে প্রতিনিধিত্বকারী সংস্থা ন্যাশন্যাল কাউন্সিল অফ জেসিএম (National Council of JCM)-এর বৈঠক হবে।

সূত্রের খবর, 7th pay commission)-এর কমিশনের সুপারিশ বিষয়ে আলোচনা হওয়ার কথা আছে। প্রসঙ্গত, চলতি বছরের ৮ মে এই বিষয়ে বৈঠক হওয়ার কথা ছিল কিন্তু করোনা সংক্রমণের কারণে সেই বৈঠক হয়নি ৷ খুব শীঘ্রই এই নিয়ে বৈঠক বসবে, এবং আশা করা যাচ্ছে সরকারি কর্মচারীরা DA দেখতে পাবে। এবং নতুন ভাবে যদি DA বাড়ে তবে কেন্দ্রীয় সরকারি কর্মীরা ২৮ শতাংশ ডিএ পেতে পারেন। যদিও, ২০২০ র জুন। পর্যন্ত ৩% ডি এ বেড়েছে, এবং ডিসেম্বরে ৪%।

এই মুহূর্তে চড়া পেট্রোল ও ডিজেলের দামে কাবু গোটা দেশ। বিভিন্ন রাজ্যে ডিজেল পেট্রোলের মূল্যবৃদ্ধি নিয়ে চলছে হাহাকার। ঠিক এরই মধ্যে ডি এ বৃদ্ধি খানিকটা হলেও স্বস্তি দেবে। যারা কেন্দ্রীয় সরকারের আওতায় আছেন তারাও পাবেন DA, এবং যারা পেনশন পাচ্ছেন তারাও লাভবান হবেন।

Avatar