Hoop Special

Tourism: এ যেন স্বর্গের বাগান, দুদিনের ছুটিতে ঘুরে আসুন দার্জিলিংয়ের এই নিরিবিলি গ্রাম থেকে

মাংওয়া হল দার্জিলিং জেলায়, কালিম্পং পাহাড়ের পশ্চিম দিকে, তিস্তা উপত্যকায় আপনার একটি গ্রাম।  বারা মাংওয়া তাদের দেশ গ্রামীণ হিমালয় জীবনযাপন দেখে আসতে পারেন। এখানে গিয়ে দেখে আসতে পারেন অসাধারণ কমলা লেবুর বাগান, তার অপূর্ব দৃশ্যে আপনি একেবারে বিহ্বল হয়ে যাবেন, কমলালেবুর এই বাগানের অপূর্ব দৃশ্য দেখে আপনার একবার হলেও মনে হবে ক্যামেরাটা তুলে একটা ফটো তুলে নিয়ে সারা জীবনের স্মৃতির জায়গায় আপনার রেখে দিতে।

এখানে ঘুরে বেড়ালে চা বাগান, কমলা বাগান, নদী এবং কাঞ্চনজংঘা সব নিয়েই তৈরি হয়েছে একটা মনোরম পরিবেশ, যারা ঘুরে বেড়াতে বেশ ভালো লাগবে, ট্রেকিং পছন্দ করেন বা রক ক্লাইম্বিং পছন্দ করেন, তারা কিন্তু এখানে সহজেই এমন সুযোগ পেয়ে যাবেন। অ্যাডভেঞ্চার ভালোবাসেন তাদের জন্য উপযুক্ত জায়গায় এটি। শুধু তাই নয়, যারা একটু ফটো তুলতে ভালোবাসেন তারা কিন্তু অনায়াসে জায়গায় চলে যেতে পারেন কমলালেবুর বাগানসহ পাইন বনে ঘেরা প্রত্যন্ত গ্রামগুলি দৃশ্য যেন একেবারে ছবির মত।

দার্জিলিং এর অত্যন্ত জনপ্রিয় অফ বিট জায়গাগুলির মধ্যে একটি অন্যতম জায়গা হল বারা মাংওয়া। এখানকার হোমস্টেগুলি স্থানীয়রা চালায় এবং বিনামূল্যে সকালের নাস্তা, ওয়েস্টার্ন বাথরুম, ঝরঝরে ও পরিচ্ছন্ন কক্ষ, দৃশ্যের মতো সমস্ত মৌলিক সুবিধা প্রদান করে। রুম, 24 ঘন্টা বিদ্যুৎ, ওয়াটার হিটার এবং আরও অনেক কিছু। প্রতিটি ঘরে টিভি রয়েছে। বেশিরভাগ হোমস্টে এবং রিসর্টগুলিও পোষা প্রাণী এবং শিশু বান্ধব।

অসাধারণ গ্যারান্টি তবে নভেম্বরের শেষ থেকে ডিসেম্বরের শুরুর মধ্যে আপনি যদি গ্রামে একবার যেতে পারেন তাহলে গিয়ে দেখতে পাবেন অসাধারণ কমলা লেবুর বাগান। কবি আর কি আর দেরি না করে চটপট ব্যাগ গুছিয়ে একবার ঘুরেই আসতে পারেন অসাধারণ এই অফবিট গ্রাম থেকে। এনজেপি স্টেশন থেকে গাড়ি বুকিং পাওয়া যায়।

Related Articles