whatsapp channel
Hoop Special

Tourism: দু-দিনের ছুটিতে ঘুরে আসতে পারেন কলকাতা থেকে ঢিলছোঁড়া দূরত্বের ‘মিনি গোয়া’ থেকে

অনেকেই গোয়ার নাম শুনেছেন, গোয়া বেড়াতেও হয়তো অনেকেই গেছেন, কিন্তু ভাবছেন মিনি গোয়া কোথায় আবার সেটা দু-একদিনের ছুটিতে কি করে পুরোটা ঘুরে বেড়ানো যাবে, সব প্রশ্নের উত্তর দেবো আজকে আমরা। আজকে আমরা বেড়াতে যাব মিনি গোয়ায়, বুঝতে পারলেন না তো। আজকে আমরা বেড়াতে যাব পশ্চিমবঙ্গেই অবস্থিত মিনি গোয়ায়, শুনে আপনিও হয়তো চমকে যাবেন, তবেই মিনি গোয়ায় হয়তো অনেকেই বেড়াতে গেছে, কিন্তু যারা যাননি তারা আরেকবার ঘুরে আসতে পারেন অসাধারণ জায়গাতে থেকে।

এই অসাধারণ বেড়াতে যাওয়ার জায়গাটির নাম মৌসুনি আইল্যান্ড। মৌসুনিতে ঘুরে যায় বেড়াতে যাননি এমন মানুষ হতো খুব কমই দেখা যাবে, কিন্তু যারা যাননি এখনো পর্যন্ত তারা কিন্তু চটজলদি ঘুরে আসতে পারেন, বর্ষাকাল ছাড়া যে কোন ঋতুতে মৌসুনি আপনার জন্য উপযুক্ত ডেসটিনেসান হতেই পারে।

জেনে নিন মৌসুনিতে যাবেন কি করে, মৌসুনিতে যাওয়ার জন্য আপনি যদি গাড়ি নিয়ে যান, তো ঠিক আছে, যদি গাড়ি না করে যান তাহলে শিয়ালদা থেকে নামখানা লোকালে করে আপনাকে নামখানা নেমে পড়তে হবে। এর পর আপনাকে যেতে হবে নামখানা ফেরিঘাটে।

তারপরে হাতানিয়া দোয়ানিয়া পার হয়ে টোটো নিয়ে আপনাকে যেতে হবে বাসস্ট্যান্ডে, দুর্গাপুর ঘাট থেকে ফেরী নিয়ে পৌঁছে যেতে হবে বাগডাঙ্গা ঘাটে, এই ঘাট বালিয়াড়ি গ্রামে পৌঁছানোর জন্য যেতে হবে টোটো করে। এভাবেই সহজে পৌঁছে যেতে পারবেন মৌসুনিতে।

মৌসুনি দ্বীপে রয়েছে প্রচুর তাঁবুর মধ্যে সহজেই আপনি রাত্রি যাপন করতে পারবেন, শীতকালে গেলে ক্যাম্প ফায়ারেরও ব্যবস্থা রয়েছে। কংক্রিটের জঙ্গলে যদি পাগল পাগল লাগে তাহলে দু-একদিনের ছুটিতে ঘুরে আসতে পারেন এই মিনি গোয়া থেকে।

গোয়ায় যাওয়া সকলের পক্ষে সম্ভব হয় না, কিন্তু এই জায়গাটি বেশ পকেট ফ্রেন্ডলি তাই আর দেরি না করে পরিবার পরিজনদের নিয়ে অথবা বন্ধু-বান্ধবদের সঙ্গে দু তিন দিন একটু মজা হুল্লোড় করে কাটাতে চাইলে ঘুরেই আসুন জায়গা থেকে।

whatsapp logo

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক