Hoop Life

চোখের নীচের কালো দাগ দূর করুন তিনটি প্রাকৃতিক উপায়ে, রইলো ভিডিও

যতই আই মেকআপ করেননা কেন চোখের তলার কালি বা সকালবেলা ঘুম থেকে উঠলেই চোখের তলায় ফোলা ভাব আপনার সমস্ত সাজগোজ একেবারে মাটি করে দেয়। বাড়িতে থাকা কয়েকটি সহজ উপকরণ দিয়েই আপনি চোখের ফোলা ভাব এবং চোখের তলার কালি চোখের পাশে চামড়ার বলিরেখা দূর করতে পারেন দেখে নিন স্তেপ-ব্য-স্তেপ। তবে ভিডিওটি দেখার আগে পড়ে নিতে হবে স্টেপ গুলি।

প্রথম ধাপ
স্টিলের বড় আকারের চামচকে ফ্রিজের মধ্যে রেখে দিতে হবে বেশ খানিকক্ষণ। তারপর চামচটা ফ্রিজ থেকে বার করে নিয়ে চামচ চোখের ওপরে লাগিয়ে রাখতে হবে বেশ খানিকক্ষণ। একবার সামনে দিক করে একবার পেছনদিক করে চোখ বন্ধ করে চোখের ওপরে লাগিয়ে রাখুন। এতে চোখে অনেক আরাম হবে।

দ্বিতীয় ধাপ
ফ্রিজের মধ্যে বরফের ট্রের ভেতর শসার রস ভালো করে দিয়ে দিতে হবে। বেশ জমাট বেধে গেলে মাঝেমধ্যে একেকটা কিউব বার করে চোখের তলায় ঘষে নিতে হবে।

তৃতীয় ধাপ
একটা গোটা শসাকে গোল গোল করে কেটে নিতে হবে, তার সাথে একটা বড় আকারের আলুকে গোল করে কেটে নিতে হবে। এরপর এই প্রত্যেকটি জিনিসকে ফ্রিজের মধ্যে অন্তত আধঘন্টার জন্য রেখে দিতে হবে আধঘন্টা। পরে একবার করে একবার শসা, একবার আলু এইভাবে যদি সাড়া দিনে দু তিনবার করা যায়, তাহলে চোখের তলার কালি এবং চোখের তলায় ফোলা ভাব একেবারে দূর হয়ে যায়।

উপরিউক্ত উপকরণ গুলির মধ্যে যেকোনো একটি যদি আপনি প্রতিদিন নিয়ম করে অন্তত দিনে দু তিনবার করতে পারেন তাহলে আপনার চোখের পাশে সমস্যা বা চোখের তলার কালি পড়া বা চোখের চারপাশে চামড়া কুঁচকে যাওয়া বা বলিরেখা ইত্যাদি সমস্ত সমস্যার সমাধান হবে নিমেষে। এবার দেখে নিন ভিডিওটি –

whatsapp logo