whatsapp channel

Lip Care: ঠোঁট ফেটে রক্ত পড়ছে? যত্ন নিন ঘরোয়া উপাদানে

ঠোঁট ফেটে রক্ত পড়লে আপনি এটি একমাত্র উপকার পাবেন ঘরোয়া উপায়ে, আপনি অনেক কিছু হয়তো ট্রাই করেছেন কিন্তু কিছুতেই ঠোঁট ফেটে রক্ত পড়া থেকে ছাড় পারছেন না, শীতকাল এলেই সমস্যাটা…

Avatar

HoopHaap Digital Media

ঠোঁট ফেটে রক্ত পড়লে আপনি এটি একমাত্র উপকার পাবেন ঘরোয়া উপায়ে, আপনি অনেক কিছু হয়তো ট্রাই করেছেন কিন্তু কিছুতেই ঠোঁট ফেটে রক্ত পড়া থেকে ছাড় পারছেন না, শীতকাল এলেই সমস্যাটা আরও বেড়ে যায় তাই আর দেরি না করে অবশ্যই ঠোঁট ফেটে যদি রক্ত পড়ে তাহলে তার ব্যবস্থা করুন। যদি এই ঠোঁট ফেটে রক্ত পড়ার হাত থেকে বাঁচতে চান তাহলে অবশ্যই বাড়িতে এই ছোট্ট একটুখানি ট্রিটমেন্ট করে ফেলুন, এর জন্য আপনাকে খুব বেশি টাকা খরচ করতে হবে না। এর জন্য প্রয়োজন ভেসলিন বাজারে কিনতে পাওয়া যায়, পেট্রোলিয়াম জেলি ভেসলিনের সঙ্গে খুব সামান্য পরিমাণের গ্লিসারিন, অ্যালোভেরা জেল এবং কোকো পাউডার ভাল করে মিশিয়ে নিতে হবে এবং এই কোকো পাউডার ভালো করে মেশান এরপর এই মিশ্রণটি আপনাকে ভালো করে ঠোঁটের মধ্যে লাগাতে হবে।

ঠোঁটের উপরে ভালো করে লাগিয়ে যদি সারা রাত ভালো করে রেখে দিতে পারেন৷ সকাল বেলা উঠে ঘুম থেকে উঠে একটি পাতলা কাপড় গরম জলে ভিজিয়ে একটি যদি ঠোঁটে দুই একবার ভালো করে বুলিয়ে নিয়ে পরিষ্কার করে নিতে পারেন, তাহলেই দেখবেন একেবারে আগের মতন হয়ে গেছে তবে একবার করলে কিন্তু হবে না আপনাকে অন্তত সপ্তাহে তিন দিন পর পর করতে হবে তারপর থেকেই আপনি ফলাফল পাবেন।

এই ভাবে গোটা শীতকালটা যদি ঠোঁটের যত্ন নিতে পারেন, তাহলে দেখবেন আপনার আর ঠোঁট ফাটার কোন সমস্যাই হবে না। তবে আরেকটা কিছু ঘরোয়া টিপস না বললেই নয় প্রতিদিন স্নান করার সময় যদি নাভিতে ভালো করে তেল দিয়ে মালিশ করে স্নান করতে পারেন, তাহলে ঠোঁট ফাটার সমস্যা কোন দিন হবে না।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media