Hoop NewsHoop Trending

Debangshu Bhattacharya: আমার প্ল্যান আছে, চায়ের দোকান দেব: দেবাংশু ভট্টাচার্য

বয়স মাত্র ২৬ বছর। কিন্তু এই বয়সেই বাংলার রাজনীতিতে বেশ পরিচিত মুখ দেবাংশু ভট্টাচার্য (Debangshu Bhattacharya)। রাজ্যের শাসক দলের তরুণ নেতা এবং মুখপাত্র হিসেবে বেশ জনপ্রিয় দেবাংশু। মাঝে মধ্যেই সংবাদের শিরোনামে আসেন এই তরুণ নেতা; নেপথ্যে তার অকপট মন্তব্য। এবার দেবাংশু করলেন আরেক অকপট মন্তব্য। এবার দেবাংশু বললেন যে তারও পরিকল্পনা রয়েছে একটা চায়ের দোকান দেওয়ার।

সম্প্রতি এক সাক্ষাৎকারে এই রকম মন্তব্য করেন রাজ্যের শাসক দলের এই তরুণ নেতা। রাজ্যে চাকরির হাহাকার এবং সেই সঙ্গে মুখ্যমন্ত্রীর চা ও চপ শিল্প প্রসঙ্গে মন্তব্য করতে গিয়ে দেবাংশু বলেন, “আমার একটা প্ল্যান আছে যে আমি একটা চায়ের দোকান দেব। এছাড়াও আমার প্ল্যান আছে একটা অন-হুইল দোকান দেব, যাতে চা, স্যান্ডউইচ, কাটলেট থাকবে।” এই দোকান কোথায় করতে চলেছেন দেবাংশু? এই প্রসঙ্গে দেবাংশু বলেন, “প্ল্যান আছে প্রথমে বালি থেকে এটা শুরু করে, পরে পারমিশন নিয়ে কলকাতাতেও করব এই দোকান।” তিনি মুখ্যমন্ত্রীর ব্যবসার নিদানের সপক্ষে বলেন, “এটাও তো এক ধরণের চপ বিক্রি করা। এতে ঘাবড়ে যাওয়ার কিছুই নেই। শব্দে না গিয়ে উপার্জনের রাস্তাটা খুঁজে নেওয়া জরুরি”।

এছাড়াও এই সাক্ষাৎকারে দেবাংশু বিরোধীদের তোলা অভিযোগ ‘রাজ্যে চাকরির আকাল’ প্রসঙ্গে মন্তব্য করতে গিয়ে বলেন, “রাজ্যে অনেক চাকরি আছে। যোগ্যতা থাকলে অবশ্যই চাকরি পাওয়া যাবে। যোগ্যতা না থাকলে এভাবেই উপার্জন করতে হবে”। এই প্রসঙ্গে তিনি তার নিজের উপার্জনের কথাও বলেন। দেবাংশু বলেন, “আমি রাজনীতির পাশাপাশি ভিডিও বানিয়ে মাসে ৪০ হাজার টাকা ইনকাম করি। সেখান থেকে আমি ৩ জনকে বেতন দি। হয়তো আমি রাজনীতি না করলে এই উপার্জন দ্বিগুন হতে পারত।” পাশাপাশি এই সাক্ষাৎকারে তিনি তার পরিচিত বেশ কিছু জনের উদাহরণ দিয়েও বলেন, “অন্য রাজ্য থেকে ভালো চাকরির সুযোগ পেয়ে অনেকেই রাজ্যে ফিরছেন। তারা ফিরছেন হাতে অফার লেটার নিয়ে। বাংলায় ইতিমধ্যে ঘরে ফেরার গান শুরু হয়ে গেছে। এবার আরও অনেকেই চাকরি পাবেন”।

প্রসঙ্গত, ‘খেলা হবে’ নামক রাজনৈতিক গান থেকেই গোটা বাংলায় জনপ্রিয়তা পান শাসক দলের তরুণ নেতা দেবাংশু ভট্টাচার্য। তবে সেই থেকে তাকে ঘিরে কম কাটাছেঁড়াও হয়নি রাজনৈতিক মহলে। অনেক বিরোধীরা দেবাংশুকে কটাক্ষ করে দমিয়ে রাখার চেষ্টাও করেছেন অনেকবার। টবে দেবাংশু আজও নিজের ব্যক্তিত্ব এবং মেজাজে দৃঢ়তায় জায়গা করে নিয়েছেন অনুরাগীদের মনে।

whatsapp logo