Advertisements

Debangshu Bhattacharya: ভোটে হারতেই সুরবদল! নিজের দলের বিরুদ্ধেই বিষ্ফোরক অভিযোগ দেবাংশুর

Nirajana Nag

Nirajana Nag

Follow
Advertisements

এবারের লোকসভা নির্বাচনে প্রার্থী তালিকায় একের পর এক বড় চমক রেখেছিল তৃণমূল। তার মধ্যে অন্যতম ছিল দেবাংশু ভট্টাচার্যকে (Debangshu Bhattacharya) ভোটের টিকিট দেওয়া। দলের তরুণ নেতা দেবাংশুকে প্রার্থী করেছিলেন স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা গঙ্গোপাধ্যায়। দলের একনিষ্ঠ সৈনিক থেকে দীর্ঘ অপেক্ষার পর তমলুক লোকসভা কেন্দ্রে প্রার্থী হন দেবাংশু। বিপরীতে ছিলেন রাজনীতিতে নবাগত অবসরপ্রাপ্ত বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। কিন্তু প্রথম বার ভোটে দাঁড়িয়েই হার স্বীকার করতে হল দেবাংশুকে। শুভেন্দুর গড় ধরে রাখেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

হেরেই বিষ্ফোরণ দেবাংশুর

প্রায় ৭৭,৭৩৩ টি ভোটে হেরেছেন দেবাংশু। গোটা বাংলা জুড়ে সবুজ ঝড় উঠলেও তমলুক সামলাতে পারেননি তিনি। আর হেরেই একাধিক বিজেপি নেতাদের মতো নিজের দলের বিরুদ্ধেই ক্ষোভ উগরে দিয়েছেন দেবাংশু। দলের অন্দরের কথা ফাঁস করে বিষ্ফোরক অভিযোগ করেছেন তিনি। দলের অন্দরেই অনেকে দু নৌকায় পা দিয়ে চলছে বলে অভিযোগ দেবাংশুর।

দলের অন্দরেই হারের কারণ

নির্বাচনে লড়ার বিষয়ে দেবাংশু বলেন, তাঁর অভিজ্ঞতা ভালো। অনেকে আশীর্বাদ করেছেন। কিন্তু ভোটে লড়তে গিয়ে তিনি দেখেছেন, ওই জেলায় তাঁর নিজের দলেরই অনেকে দু নৌকায় পা দিয়ে চলছেন। ভোটের প্রভাব তো পড়বেই। ক্ষুব্ধ দেবাংশু বলেন, “এভাবে চলতে পারে না। দু নৌকায় পা দিয়ে চলব আবার দলের বিভিন্ন পদ সামলাব। ভোটে লড়তে গিয়ে এমন অনেক অভিজ্ঞতার সম্মুখীন হতে হয়েছে আমাকে”। তিনি এও জানান, গোটা বিষয়টি ইতিমধ্যেই দলের শীর্ষ নেতৃত্বকে জানিয়েছেন তিনি।

দেবাংশুর সুরবদল

তৃণমূলের একনিষ্ঠ সমর্থক হিসেবেই পরিচিত দেবাংশু। এর আগে বিধানসভা নির্বাচনে তাঁর ভোটে দাঁড়ানোর সম্ভাবনা তুঙ্গে থাকলেও শেষমেষ টিকিট দেয়নি দল। তবে লোকসভা নির্বাচনে অবশ্য দেবাংশুর কাঁধে তমলুকের দায়িত্ব দেন খোদ মুখ্যমন্ত্রী। কিন্তু জয় ছিনিয়ে আনতে পারেননি দেবাংশু। গোটা বাংলায় বিজেপির ফল গতবারের তুলনায় খারাপ হলেও রাজনীতিতে পা দিয়েই তমলুকের রাশ ধরে রাখতে সক্ষম হয়েছেন প্রাক্তন বিচারপতি গঙ্গোপাধ্যায়। আর এবার শোচনীয় হারের পরেই দেবাংশুর বিষ্ফোরণ নানান প্রশ্ন তুলে দিয়েছে রাজনৈতিক মহলে।

Nirajana Nag
Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখা...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow