whatsapp channel

কিভাবে কপিল দেব জিতেছিলেন প্রথম বিশ্বকাপ! বড়পর্দায় কাহিনী তুলে ধরবেন রণবীর-দীপিকা, প্রকাশ্যে টিজার

1983, ভারতীয় ক্রিকেট তথা সমগ্র ভারতবাসীর কাছে এক অত্যন্ত গৌরবময় বর্ষ। প্রথমবার ভারতবর্ষের মাটি ছুঁল বহু প্রতীক্ষিত বিশ্বকাপ। ভারতের ক্যাপ্টেন কপিলদেব (Kapil Dev)-এর নেতৃত্বে ভারতীয় টিমের বিশ্বকাপ জয় ইতিহাসের পাতায়…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

1983, ভারতীয় ক্রিকেট তথা সমগ্র ভারতবাসীর কাছে এক অত্যন্ত গৌরবময় বর্ষ। প্রথমবার ভারতবর্ষের মাটি ছুঁল বহু প্রতীক্ষিত বিশ্বকাপ। ভারতের ক্যাপ্টেন কপিলদেব (Kapil Dev)-এর নেতৃত্বে ভারতীয় টিমের বিশ্বকাপ জয় ইতিহাসের পাতায় স্থান করে নিয়েছিল। আবারও সেই ইতিহাস ফিরতে চলেছে বড় পর্দায়। সম্প্রতি মুক্তি পেল ‘83′-এর টিজার।

Advertisements

কবীর সিং (Kabir Singh)-এর পরিচালনায় তৈরি হয়েছে ‘83’। এই ফিল্মে কপিল দেবের ভূমিকায় অভিনয় করেছেন রণবীর সিং (Ranveer Singh) ও তাঁর স্ত্রীর ভূমিকায় অভিনয় করেছেন দীপিকা পাড়ুকোন (Deepika Padukone)। শুক্রবার দীপিকা ‘83’-র টিজার শেয়ার ক্যাপশন দিয়ে লিখেছেন, ভারতের বৃহৎ জয়ের নেপথ্যের কাহিনী। টিজারটি সম্পূর্ণ ব্ল্যাক অ্যান্ড হোয়াইটে। টিজারে সেই টানটান মুহূর্তকে তুলে ধরা হয়েছে যখন ব্যাটসম্যান সিক্সার হাঁকানোর চেষ্টা করেন। কিন্তু বল অনেকটা উচ্চতায় ও ক্যাচ ধরার জন্য প্রাণপণ দৌড়াচ্ছেন বোলার ও ফিল্ডার। শেষ অবধি ক্যাচ লুফে নেন যিনি তাঁর মুখ টিজারে দেখা না গেলেও স্বর্ণাক্ষরে লেখা হয় ‘83’। রণবীর সিং-ও একই টিজার শেয়ার করেছেন ইন্সটাগ্রামে নিজের ওয়ালে।

Advertisements

‘83’ মূলতঃ কপিল দেবের বায়োপিক বলা হলেও তা তৎকালীন ভারতের গল্প। এই ফিল্মে তুলে ধরা হয়েছে ভারতের আর্থ-সামাজিক কাঠামোকেও। কারণ কপিল মুখে সোনার চামচ নিয়ে জন্মাননি। ফলে তাঁর চরিত্রের বিশ্লেষণে নিশ্চিত ভাবে উঠে আসবে তৎকালীন সমস্যাও। 30 শে নভেম্বর রিলিজ করছে ‘83’-এর ট্রেলার। ‘83’ মুক্তি পেতে চলেছে চলতি বছরের 24 শে ডিসেম্বর। এর মধ্যেই ভাইরাল হয়ে গিয়েছে ‘83’-তে রণবীরের লুক। ফিল্মটি হিন্দি ছাড়াও তামিল, তেলেগু, কন্নড় এবং মালয়ালম ভাষাতেও ডাবিং করা হয়েছে।

Advertisements

‘83’-তে রণবীর ও দীপিকা ছাড়াও অভিনয় করেছেন তাহির রাজ ভাসিন (Tahir Raj Bhasin), জীবা (Jiiva), শাকিব সালেম (Saqib Saleem), যতীন শর্মা (Jatin Sharma), চিরাগ পাটিল (Chirag Patil), দীনকার শর্মা (Dinker Sharma), নিশান্ত দাহিয়া (Nishant Dahiya), হার্ডি সান্ধু (Harrdy Sandhu), সাহিল খট্টর (Sahil Khattar), এমি ভির্ক (Ammy Virk), আদিনাথ কোঠারি (Adinath Kothare), ধৈর্য করওয়া (Dhairya Karwa), আর.বদ্রি (R. Badree), পঙ্কজ ত্রিপাঠী (Pankaj Tripathi) প্রমুখ।

Advertisements

‘83’ একই সঙ্গে 2D ও 3D ভার্সনে রিলিজ করবে। ফিল্মটি যৌথভাবে প্রযোজনা করছে রিলায়েন্স এন্টারটেইনমেন্ট ও ফ্যান্টম ফিল্মস। ফিল্মের ডিস্ট্রিবিউশন হতে চলেছে পিভিআর পিকচার্স-এর মাধ্যমে। অপরদিকে দক্ষিণ ভারতীয় বলয়ে রিলায়েন্স এন্টারটেইনমেন্ট-এর সঙ্গে কমল হাসান (Kamal Hasan)-এর রাজকমল ফিল্ম ইন্টারন্যাশনাল ও আক্কিনেনি নাগার্জুনার অন্নপূর্ণা স্টুডিওর যৌথ উদ্যোগে তামিল ও তেলেগু ভার্সনে মুক্তি পাবে ‘83’।

whatsapp logo
Advertisements
Avatar