whatsapp channel

Deepika Padukone: হিট ফিল্মের প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন দীপিকা

দীপিকা পাড়ুকোন (Deepika Padukone) এই মুহূর্তে বলিউডের হায়েস্ট পেইড অভিনেত্রী। 2023 সালে দীপিকা অভিনীত ‘পাঠান’ ও ‘জওয়ান’, দুটি ফিল্ম ছিল ব্লকবাস্টার হিট। চলতি বছর দীপিকাকে দেখা যাবে ভারতের প্রথম এরিয়াল…

Avatar

Nilanjana Pande

দীপিকা পাড়ুকোন (Deepika Padukone) এই মুহূর্তে বলিউডের হায়েস্ট পেইড অভিনেত্রী। 2023 সালে দীপিকা অভিনীত ‘পাঠান’ ও ‘জওয়ান’, দুটি ফিল্ম ছিল ব্লকবাস্টার হিট। চলতি বছর দীপিকাকে দেখা যাবে ভারতের প্রথম এরিয়াল ফিল্ম ‘ফাইটার’-এ। এই ফিল্মে তাঁর বিপরীতে অভিনয় করছেন হৃত্বিক রোশন (Hritwik Roshan)। ইতিমধ্যেই হৃত্বিকের সাথে দীপিকার ঘনিষ্ঠ দৃশ্যের ছবি ভাইরাল হয়ে গিয়েছে নেটদুনিয়ায়। শাহরুখ খান (Shahrukh Khan)-এর সাথে ‘পাঠান’ ফিল্মে দীপিকার অন্তরঙ্গ রসায়নের সাথে এই ছবির তুলনা চলছে। কিন্তু একসময় দীপিকা ফিল্ম বাছাই-এর ক্ষেত্রে যথেষ্ট ভুল করেছিলেন।

একটি সাক্ষাৎকারে দীপিকা জানিয়েছিলেন, সলমান খান (Salman Khan)-এর সাথে তাঁর অভিনয়ের ইচ্ছা রয়েছে। কিন্তু আলি আব্বাস জাফর (Ali Abbas Zafar) পরিচালিত ফিল্ম ‘সুলতান’-এ সলমানের বিপরীতে অভিনয়ের সুযোগ পেয়েও অন্য মুভির শুটিংয়ে ব্যস্ত থাকার কারণে ‘সুলতান’-এর প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন দীপিকা। ফলে তাঁর পরিবর্তে সলমানের বিপরীতে অভিনয় করেছিলেন অনুষ্কা শর্মা (Anushka Sharma)। বক্স অফিসে ব্লকবাস্টার হিট ছিল ‘সুলতান’। তালিকায় রয়েছে সলমানের আরও একটি ফিল্ম ‘প্রেম রতন ধন পায়ো’। এই ফিল্মের প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন দীপিকা। ফলে সলমানের বিপরীতে দেখা গিয়েছিল সোনম কাপুর (Sonam Kapoor)-কে।

2013 সালে মুক্তিপ্রাপ্ত ফিল্ম ‘ধুম 3’-তে আমির খান (Amir Khan)-এর বিপরীতে নির্মাতাদের প্রথম পছন্দ ছিলেন দীপিকা। কিন্তু ডেটের সমস্যার কারণে এই ফিল্মের প্রস্তাব গ্রহণ করতে পারেননি তিনি। পরিবর্তে ওই চরিত্রে অভিনয় করেছিলেন ক্যাটরিনা কাইফ (Katrina Kaif)।

2012 সালে যশ চোপড়া (Yash Chopra) পরিচালিত শেষ ফিল্ম ‘যব তক হ্যায় জান’-এ মীরার চরিত্রে পরিচালকের পছন্দ ছিল দীপিকাকে। কিন্তু তিনি এই প্রস্তাব ফিরিয়ে দেন। ফলে ফিল্মে শাহরুখের বিপরীতে এই চরিত্রে অভিনয় করেছিলেন ক্যাটরিনা। এছাড়াও রণবীর কাপুর (Ranbir Kapoor)-এর বিপরীতে ‘রয়’ ফিল্মে দীপিকাকে অভিনয়ের প্রস্তাব দেওয়া হয়েছিল। কিন্তু তিনি এই প্রস্তাব ফিরিয়ে দেওয়ার ফলে ‘রয়’-এ ওই চরিত্রে অভিনয় করেছিলেন জ্যাকলিন ফার্নান্ডেজ (Jackline Farnandaze)।