Hoop PlusTollywood

Dev: বাস্তবের হিরো, করোনাকালে অসহায় মানুষদের সাহায্য, পুরস্কৃত হলেন সাংসদ-অভিনেতা দেব

শুধু অভিনয় জগতে নয়, রাজনৈতিক জগতেও তিনি সমানভাবেই সফল। টলিউড সুপারস্টার কাম ঘাটালের সাংসদ তিনি। নাম তাঁর দীপক অধিকারী। অবশ্য দেব নামেই তিনি সুখ্যাত। করোনাকালে অসহায়ের সহায় হয়ে মানুষের পাশে দাঁড়িয়েছেন দেব। রাস্তায় নেমে অসহায়ের অন্নদাতা হয়েছেন দেব। দেবের ভাষায়, “আমি সাংসদ হয়ে মানুষের পাশে ছিলাম না। মানুষ হয়েই ছিলাম”। দেব ওই মানুষের পাশে থাকার জন্যই গত সোমবার স্পিকার ওম বিড়লার কাছ থেকে একটি বিশেষ সম্মান পেয়েছেন।

ভালোবাসা দিবসে এমনতর সম্মানজনিত ভালোবাসার থেকে বড়সড় আর কিছু আছে কি! সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় দুটি ছবি সহযোগে একটি বিশেষ পোস্ট করেন দেব। তিনি লিখেছেন- “ আজ এটি গ্রহণ করলাম। আমাকে এই সম্মানে সম্মানিত করার জন্য অনেক ধন্যবাদ শ্রীমান ওম বিড়লা। আমি এমপি হয়ে নয় প্রথমে মানুষ হয়েই তাঁদের পাশে দাঁড়িয়েছি। যেটা সবারই করা উচিত। ধন্যবাদ জানাই আমার সেই সমস্ত সাংসদ বন্ধুদের যাঁরা মানুষের পাশে বিপদের সময় দৃঢ় ভাবে ছিলেন”। বলা বাহুল্য, এই সাংসদ-অভিনেতা নিজেই ঘাটালের বন্যার সময় ঘাটালের ত্রাণের ব্যবস্থা করেন।

প্রসঙ্গত, মানুষের সমস্যার কথাও যেমন শুনেছেন তা মেটানোর উদ্যোগও তেমন যত্ন সহকারেই নিয়েছেন দেব।পয়সার অভাবে মানুষ যখন অক্সিমিটার কিনতে নাকাল হচ্ছিলেন। হোম আইসোলেশনে দরিদ্র মানুষগুলি অর্থের অভাবে সাহায্য পাচ্ছিলেন না। দেব ছিলেন পাশে। হাজার হাজার মানুষের কাছে ওষুধ ও অক্সিজেন পৌঁছে দিয়েছেন। ঘাটাল হাসপাতালের বাইরে অপেক্ষারত মানুষের অন্নভাব দূর করেছিলেন। অতিমারীতে সাংসদ নিজের ডেবরার অফিসে রিলিফ সেন্টার বানিয়ে আক্রান্তদের জন্য ১০ শয্যার ব্যবস্থাও করেছিলেন। এমনকি এক গৃহহীন বৃদ্ধার সার্জারিও করান।

গত বছর লকডাউনের মধ্যে কাশ্মীরে যে সমস্ত পরিযায়ী শ্রমিক আটকে পড়েছিলেন তাঁদের সব্বাইকে ফিরিয়ে আনার মূলে ছিলেন তিনি। রাশিয়া এবং দুবাই থেকে সমস্ত ছাত্রছাত্রীদের দেশে ফিরিয়েছেন তিনি। ক্রমাগত করোনার বিরুদ্ধে লড়ে গিয়েছেন। করোনা সচেতনতা বাড়াতে কলকাতা পুলিশের বিশেষ শর্ট ফিল্মে অভিনয় করেন তিনি।লালবাজার আয়োজিত ‘মাস্ক আপ কলকাতা’ ক্যাম্পেনেরও অন্তর্ভুক্ত ছিলেন তিনি।বাংলার মানুষের মাথায় যখন করোনার মতো বিপদের খাঁড়া ছিল অব্যাহত। এই দেবের মতো কিছু বিশিষ্ট মানুষ কিন্তু সাধারণ মানুষের পাশে ঢাল হয়ে দাঁড়িয়েছিলেন যা সত্যিই প্রশংসনীয়।

whatsapp logo