Hoop PlusTollywood

দেবের আগামী সিনেমার জন্য ফর্সা ছেলে মেয়ে প্রয়োজন! অবশেষে মুখ খুললেন অভিনেতা

কিছুদিন আগেই রুক্মিণী মৈত্র (Rukmini maitra)-র কথায় উঠে এসেছিল আপকামিং ফিল্ম ‘কিশমিশ ’-এর কথা। রুক্মিণী জানিয়েছিলেন, ‘কিশমিশ’ তাঁর বহু প্রতীক্ষিত ফিল্ম। কিন্তু ইতিমধ্যেই ‘কিশমিশ’ নিয়ে ছড়িয়ে পড়েছে একটি বিশেষ পোস্ট যেখানে কয়েকজন ফর্সা অভিনেতা-অভিনেত্রী চাওয়া হয়েছে ‘কিশমিশ’ ফিল্মে অভিনয়ের জন্য।

কিন্তু এটি একটি সম্পূর্ণ ফেক পোস্ট। দেবের প্রযোজনা সংস্থার তরফে সোশ্যাল মিডিয়ায় একটি বিবৃতি জারি করে বলা হয়েছে, ‘কিশমিশ’ সিনেমার কাস্টিং নিয়ে এই পোস্টগুলি সম্পূর্ণ মিথ্যা। এই মিথ্যা ফাঁদে জনগণকে পা দিতে বারণ করা হয়েছে দেবের প্রযোজনা সংস্থার তরফে। একটু লক্ষ্য করলেই দেখা যাবে, ‘কিশমিশ’-এর কাস্টিং সংক্রান্ত পোস্টটি কিন্তু দেবের প্রযোজনা সংস্থার তরফে করা হয়নি। ‘কলকাতা অ্যাক্টিং অ্যান্ড মডেলিং’ নামে একটি পেজ এই ধরনের ভুয়ো অডিশনের কথা তুলে ধরেছে।

এর আগেও এই সংস্থাটি রাজ চক্রবর্তী (Raj Chakraborty)-র নাম করে একটি অডিশনের ভুয়ো পোস্ট দিয়েছিল। তবে সেখানে সংস্থার নাম সরাসরি উল্লেখ না করে সংস্থার সঙ্গে জড়িত এক ব্যক্তির নাম উল্লেখ করা হয়েছিল। কিন্তু বিষয়টি রাজের নজরে এলে রাজ তৎক্ষণাৎ এই পোস্টের বিরুদ্ধে ব্যবস্থা নেন। সোশ্যাল মিডিয়ায় তাঁর কতগুলি অ্যাকাউন্ট আছে, সেই সম্পর্কেও নেটিজেনদের ওয়াকিবহাল করেন রাজ।

সাম্প্রতিক কালে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে একাধিক এই ধরনের কাস্টিং ও মডেলিং-এর পেজ খোলা হয়েছে যেগুলিতে ভুয়ো পোস্ট দেওয়া হয়েছে। এই ধরনের পোস্টে আবেদন করে অনেকেই আর্থিক প্রতারণার শিকার হয়েছেন। কিছুদিন আগেই মিডিয়ার নজরে এসেছে মডেলিং-এর নামে খোলা কয়েকটি পেজ যেখানে মডেলদের দেহ ব্যবসায় নামানোর পরোক্ষ অফার দেওয়া হচ্ছে। এমনকি গোয়ায় অর্থবান লোকদের ‘প্রাইভেট মডেল’ হওয়ার অফার দেওয়া হচ্ছে। আশা করা যাচ্ছে, নেটিজেনদের অনেকেই কখনও ‘প্রাইভেট মডেল’ কথাটি শোনেননি। কথাটির সঙ্গে মিডিয়া সম্পর্কিত মানুষরাও পরিচিত হতেন না, যদি না এই ধরনের পোস্ট জনসমক্ষে আসত।

‘প্রাইভেট মডেল’ শব্দটি এসকর্ট অর্থে ব্যবহার করা হয়েছে। এছাড়াও ফেসবুকের জব সেগমেন্ট চেক করলে ইদানিং বোল্ড মডেলের চাহিদা লক্ষ্য করা যাচ্ছে। এই ধরনের পোস্টে আবেদন করলেই প্রথম শর্ত হচ্ছে ‘কমপ্রোমাইজ’। এমনকি কিছুদিন আগেই একটি মডেলিং এজেন্সি সরাসরি ফেসবুকে মডেলিং সংক্রান্ত পোস্টে লিখেছিল, ‘অন্তত প্রথমবার কম্প্রো অর্থাৎ কম্প্রোমাইজ আবশ্যক’। সুতরাং মিডিয়ার তরফ থেকে নেটিজেনদের উদ্দেশ্যে বিনীত আবেদন করা হচ্ছে, কেউ যদি এই ধরনের প্রতারণার শিকার হয়ে থাকেন, তাঁরা দ্রুত আইনের সাহায্য নিন, বিষয়টি স্থানীয় থানা অথবা সাইবার ক্রাইম সেলে জানান। নেটিজেনরা সতর্ক না হলে ক্রমশ এই প্রতারকরা নিজেদের শাখা-প্রশাখা বিস্তার করেই চলবে।

whatsapp logo