whatsapp channel

শুভ ধনতেরাসে সোনা ও অন্যান্য জিনিস কেনার সময়সূচী জেনে নিন

কার্তিক মাসের কৃষ্ণপক্ষের ত্রয়োদশী তিথিতে পালিত হয় ধনতেরাস। দিওয়ালির আগেই পালিত হয় ধনতেরাস উৎসব। এই উৎসবে সোনা, রূপো কিংবা নানা ধরনের ধাতু কিনতে হয়। এটি সংসারে সুখ-শান্তির বৃদ্ধি পায়। তবে…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

কার্তিক মাসের কৃষ্ণপক্ষের ত্রয়োদশী তিথিতে পালিত হয় ধনতেরাস। দিওয়ালির আগেই পালিত হয় ধনতেরাস উৎসব। এই উৎসবে সোনা, রূপো কিংবা নানা ধরনের ধাতু কিনতে হয়। এটি সংসারে সুখ-শান্তির বৃদ্ধি পায়। তবে যাদের ক্ষমতা থাকেনা তারা বাসনপত্রও কিনতে পারেন। ধন সম্পত্তির ঈশ্বর ধনকুবের এই দিনে মহালক্ষ্মীর উপাসনা করে ধন লাভ করেছিলেন। জেনে নিন এই বছরে কোন সময় ধনতেরাস পড়ছে অর্থাৎ কোন সময়ই আপনি সোনা-রূপার দোকানে গিয়ে সোনা কিনতে পারবেন।

Advertisements

ধনতেরাসের সময় পড়ছে সকাল ৬টা বেজে ৪২ মিনিট থেকে বিকাল ৫টা বেজে ৫৯মিনিট পর্যন্ত। এই সময়ের মধ্যে যদি আপনি সোনা বা অন্যান্য জিনিস কিনতে পারেন তাহলে সংসারে সুখ শান্তি ফিরে আসবে।

Advertisements

অনেকের বাড়িতেই এই দিনে দেবী লক্ষ্মী পূজিত হন। একসঙ্গে ধনকুবের এবং দেবী লক্ষ্মীর আরাধনায় অনেকেই মনে করেন সংসারে সুখ শান্তি ফিরে আসবে। ধনতেরাসের দিন সন্ধ্যেবেলা প্রদীপ জ্বালানোর রীতিও অনেকের বাড়িতেই প্রচলিত রয়েছে। মনে করা হয়, এটি নাকি যম প্রদীপ। কোনভাবেই গৃহের মধ্যে যম প্রবেশ করতে না পারে তার জন্যই এমনটা করা হয়।

Advertisements
whatsapp logo
Advertisements
Avatar