Advertisements

Ratha Yatra: এবছর রথের দিন খোলা যাচ্ছেনা দীঘার জগন্নাথ মন্দির, দুঃসংবাদ জানিয়ে ক্ষোভ প্রকাশ মুখ্যমন্ত্রীর

Shreya Maitra Chatterjee

Shreya Maitra Chatterjee

Follow

এ বছর রথযাত্রা পড়েছে ৭ই জুলাই, তবে ৭ই জুলাই দীঘায় জগন্নাথ মন্দির খুলছে না, এমনটাই জানানো হয়েছে, কারণ দেখানো হয়েছে, যে এখনো পর্যন্ত মন্দিরের সমস্ত কাজ সম্পূর্ণ হয়নি। আমরা প্রত্যেকেই জানি, পুরীর জগন্নাথ দেবের মন্দিরের মত দিঘাতেও তৈরি হচ্ছে জগন্নাথের মন্দির। জোর কদমে কাজ চলছে, কিন্তু এখনো পর্যন্ত না হওয়ার জন্য এ বছরের রথযাত্রা খোলা যাচ্ছে না মন্দিরের দরজা।

কিন্তু কেন এ বছর রথযাত্রার জগন্নাথ মন্দিরের দরজা খোলা যাচ্ছে না, এ বিষয়ে মুখ্যমন্ত্রী বেশ ক্ষোভ প্রকাশ করেছেন এবং তিনি রেগে গিয়েই বলেছেন, জগন্নাথ মন্দিরের কাজে গতি নেই কেন? তার ক্ষোভ প্রকাশ করার পরেই তৎপরতা শুরু হয়ে গেছে, নবান্নের শীর্ষ মহলে। পূর্ব মেদিনীপুর জেলা প্রশাসনের সঙ্গে সঙ্গে হিডকোর চেয়ারম্যান উচ্চ পর্যায়ের আধিকারিকরা বসেছিলেন।

কিন্তু কেন মন্দিরের কাজ তাড়াতাড়ি এগোচ্ছে না, এর উত্তর খুঁজতে গিয়েই জানা যাচ্ছে, যে শ্রমিক আস্তে আস্তে কমে যাচ্ছে। শ্রমিক কমে যাওয়ার জন্যই নাকি কাজের গতি ও কমে যাচ্ছে, কাজ শেষ করতে শ্রমিকদের সংখ্যা বাড়ানোর নির্দেশ দেওয়া হয়েছে। যাতে দ্রুত কাজ শেষ করা যায় সেই জন্য নির্দেশ দেওয়া হয়েছে হিডকোকে।

পুজোর পরে দেখার জগন্নাথ মন্দিরের কাজ শেষ হয়ে যাবে, এমনটা জানানো হচ্ছে। জগন্নাথ মন্দিরের কাজের গতি কমে যাওয়ার জন্যই মন্দিরের কাজে বছর রথযাত্রার আগে শেষ করা সম্ভব হয়নি, তাই এখানে একটা পিছিয়ে গেল সময়সীমা। মন্দিরের কাজ শেষ করে পুজোর আগেই উদ্বোধনে আগ্রহ প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে পুজোর আগেও কাজ শেষ করা যাবে কিনা, সেই নিয়ে যথেষ্ট সন্দেহ আছে, কাজ শেষ হতে হতে হয়তো পুজো পেরিয়ে যাবে বলেই মনে করছে হিডকোর আধিকারিকরা। তবে যবেই জগন্নাথ মন্দিরের উদ্বোধন হোক না কেন, পুরীর জগন্নাথ মন্দিরের পাশাপাশি দীঘার জগন্নাথ মন্দিরও যে একটা দর্শনীয় স্থান হয়ে উঠতে চলেছে বাঙ্গালীদের কাছে, এ বিষয়ে কোনো সন্দেহ নেই।

Shreya Maitra Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে ...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow