Advertisements

Travel: ভ্রমণপিপাসুদের জন্য দারুন খবর, মাত্র ১০০ টাকায় বিন্দাস ঘুরে আসুন দীঘা

Shreya Maitra Chatterjee

Shreya Maitra Chatterjee

Follow

বাঙালির কাছে উইকেন্ড মানে দীঘা, পুরী, দার্জিলিং। তবে এবারের দিঘা যাওয়া কিন্তু অনেক বেশি সহজ হয়ে গেল। তবে এবারে বেড়াতে গেলে আর হাজার হাজার টাকা খরচা করতে হবে না, মাত্র ১০০ টাকার মধ্যেই চলে যেতে পারেন অসাধারণ দিঘাতে। এখন মোটামুটি সপ্তাহে দুদিন ছুটি থাকলে এই মানুষ আর কোথাও যাক বা না একবার দিঘা থেকে ঠিক ঘুরে আসে। সব সময় পকেট পারমিট করে না, কিন্তু এবার আর কোন চিন্তা নেই ১০০ টাকার মধ্যেই হতে পারে দিঘা ভ্রমণ।

ভ্রমণ পিপাসু বাঙালির যেন পায়ের তলায় সরষে লাগানো আছে। একটু ছুটি পেলেই মনে হয়, যেন কোথাও একটা চটপট ঘুরে এলে ভালো হয়। কয়েক দিনের ছুটি পেলে আপনিও ঘুরে আসতে পারেন, অসাধারণ এই সমুদ্র সৈকত থেকে বিকালবেলা সমুদ্রের জলে পা ডুবিয়ে পরিবারের সঙ্গে একটু গল্প গুজব করতে বেশ ভালো লাগবে।

তবে দীঘা যেতে যেতে খুব অনেক বেশি টাকা খরচা হয়, এমনটা কিন্তু নয়, তবে এ হাজার টাকাও আর পকেট থেকে বার করতে হবে না এবার মাত্র ৯০ টাকা তেই আপনি ঘুরে আসতে পারবেন অসাধারণ এই সমুদ্র নগরে থেকে।

কিভাবে এত কম খরচে দীঘা যাবেন? 

৯০ টাকা খরচ করে এবার দিঘা যেতে পারবেন, সুত্র থেকে জানা যাচ্ছে, লোকাল ট্রেনে হাওড়া থেকে যদি দীঘা যেতে চান, তাহলে এক একজনের মোট ভাড়া পড়বে মাত্র ৪৫ টাকা করে। যাতায়াত সব মিলিয়ে ৯০ টাকায় কিন্তু হয়ে যাচ্ছে, হাওড়া লোকাল ট্রেনের চেপে চলে যেতে হবে মেচেদা অথবা পাশকুড়া সেখান থেকে দীঘা লোকাল ট্রেনের দীঘা আসতে সময় লাগবে, মোটামুটি পাঁচ ঘণ্টার মতো।

সময়টা যদিও একটু বেশি লাগবে, কিন্তু যদি টাকার কথা চিন্তা করেন তাহলে কিন্তু এই যাত্রা আপনার জন্য ভীষণ ভালো। ফেরার সময় আবার আপনাকে লোকাল ট্রেনে করে মেচেদা থেকে আবার হাওড়া আসতে হবে।

কখন ছাড়বে দীঘা যাওয়ার ট্রেন? 

প্রতিদিন সকালবেলা আটটা দুই মিনিটে মেচেদা স্টেশন থেকে দীঘার এই ট্রেন ছাড়ে সেক্ষেত্রে ভাড়া মাত্র ৩০ টাকা অন্যদিকে হাওড়া থেকে মেচেদা লোকাল ট্রেনের ভাড়া হলো ১৫ টাকা। সব মিলিয়ে ৪৫ টাকা। যাতায়াতে মোটামুটি ছয় ঘন্টা সময় লাগতে পারে।

Shreya Maitra Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে ...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow