Advertisements

TCS: মাত্র ৫ দিনে আয় ৩৮,০০০ কোটি টাকা! মার্কেট কাঁপাচ্ছে রতন টাটার এই সংস্থা

Shreya Maitra Chatterjee

Shreya Maitra Chatterjee

Follow
Advertisements

টাটা গোষ্ঠীর কাজের কথা সকলেই জানে, তা আর নতুন করে পরিচয় কাউকেই দেওয়ার লাগে না। ভারতের অন্যতম যে সেরা ব্যবসায়ী গোষ্ঠীগুলো রয়েছে, তার মধ্যে অন্যতম হলো টাটা গোষ্ঠী । গত বেশ কয়েক বছর ধরে তথ্যপ্রযুক্তি সংস্থা টাটা কনসালটেন্সের সার্ভিস বা tcs এর নাম সবচেয়ে বেশি চর্চায় উঠে আসছে, এই সমস্যায় গত সপ্তাহে মাত্র পাঁচ দিনে রোজগার করেছে। এই সংস্থাই গত সপ্তাহে মাত্র ৫ দিনে রোজগার করল ৩৮,৮৯৪.৪৪ কোটি টাকা। শেয়ার বাজারে যে শীর্ষে থাকা ১০টি সংস্থার মধ্যে অন্যতম টিসিএস-ই। গত শুক্রবার (৫ জুলাই), বাজার বন্ধের সময় টিসিএস- (TCS) এর বাজার মূল্য ছিল ১৪,৫১,৭৩৯.৫৩ কোটি টাকা।

গত সপ্তাহে শেয়ার বাজারে শীর্ষে ১০টি সবচেয়ে মূল্যবান সংস্থার মধ্যে থাকা ৮ টি সংস্থার বাজার মূলধন এক লাফে ১.৮৩ লক্ষ কোটি টাকা বেড়ে গেছে। টিসিএস ছাড়াও লাভ হয়েছে, নারায়ণ মূর্তির ইনফোসিসএর। আগের সপ্তাহে, বিএসই বেঞ্চমার্ক ৯৬৩.৮৭ পয়েন্ট বা ১.২১ শতাংশ বেড়েছে। ৩৩,৩২০.০৩ কোটি টাকা বেড়ে, ইনফোসিসের বাজার মূল্য ৬,৮৩,৯২২.১৩ কোটি টাকা।

মুকেশ অম্বানির রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের বাজার মূল্য, ৩২,৬১১.৩৬ কোটি টাকা বেড়ে ২১,৫১,৫৬২.৫৬ কোটি টাকা হয়েছে। ফলে, এখনও শেয়ার বাজারে সবচেয়ে উল্লেখ্য জায়গা ধরে আছে রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ। এরপর রয়েছে টিসিএস, এইচডিএফসি ব্যাঙ্ক, আইসিআইসিআই ব্যাঙ্ক, ভারতী এয়ারটেল, স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া, ইনফোসিস, এলআইসি, হিন্দুস্তান ইউনিলিভার, এবং আইটিসি।

আইসিআইসিআই ব্যাঙ্কের মূল্য ২৩,৬৭৬.৭৮ কোটি টাকা বেড়ে এখন হয়েছে ৮,৬৭,৮৭৮.৬৬ কোটি টাকা। তবে, বাজার মূল্য কমে এইচডিএফসি ব্যাঙ্ক এবং ভারতী এয়ারটেলের। ২৬,৯৭০.৭৯ কোটি টাকা কমে এইচডিএফসি ব্যাঙ্কের বাজার মূল্য হতে পারে ১২,৫৩,৮৯৪.৬৪ কোটি টাকা। ৮,৭৩৫.৪৯ কোটি টাকা কমে ভারতী এয়ারটেলের বাজার মূল্য হয়েছে ৮,১৩,৭৯৪.৮৬ কোটি টাকা হয়েছে।

Shreya Maitra Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে ...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow