Nana Patekar: ভালো অভিনেতা হলেও চরিত্রহীন, নানা পটেকরের বিরুদ্ধে বিস্ফোরক ডিম্পল কাপাডিয়া

Avatar

নানা পটেকর (Nana Patekar)-এর সাধারণ জীবনযাত্রা নিয়ে ইদানিং প্রায়ই চর্চা হয়। কিন্তু তাঁর এই জীবনযাত্রা কতটা পাবলিসিটি স্টান্ট, কতটা প্রকৃত ঘটনা, তা নিয়ে ধন্দ রয়েছে। কিন্তু মহিলাদের প্রতি নানার অশালীন আচরণ নিয়ে বলিউডে বারবার বিতর্ক তৈরি হয়েছে। 2009 সালে মুক্তিপ্রাপ্ত ‘হর্ন ওকে প্লিজ’ ফিল্মে একটি নাচের দৃশ্যে অভিনয় করেছিলেন তনুশ্রী দত্ত (Tanushee Dutta)। ওই ফিল্মে অভিনয়ের সময় নানা তাঁর সাথে অশ্লীল আচরণ করেছিলেন বলে অভিযোগ করেন তনুশ্রী।

 

View this post on Instagram

 

A post shared by Nana patekar (@nana.patekar)

তনুশ্রীর অভিযোগের প্রতিবাদ করে নানা তাঁর বিরুদ্ধে মানহানির মামলা করেন। নানার বিরুদ্ধে এই অভিযোগ মানতে না পেরে তনুশ্রীকে ব্ল্যাকলিস্টেড করে দিয়েছিল বলিউডের একাংশ। ফলে তনুশ্রীর কেরিয়ারে পতন শুরু হয়েছিল। কিন্তু একটি সাক্ষাৎকারে ডিম্পল কাপাডিয়া (Dimple Kapadia)-র বক্তব্য এই ঘটনায় এনেছিল নতুন মাত্রা। ডিম্পল বলেছিলেন, অভিনেতা হিসাবে নানা যথেষ্ট ভালো হলেও তাঁর চরিত্র বিরক্তিকর। এমনকি তিনি নানার জীবনের অন্ধকার দিকের কথাও উল্লেখ করেন। ডিম্পল বলেন, নানার জীবনের অন্ধকার দিক ভয়ঙ্কর ও ঘৃণ্য। ডিম্পলের মতে, সকলের ভালো ও খারাপ দিক রয়েছে। ভালো দিকগুলির মাধ্যমে তাঁরা খারাপ দিকগুলি ঢাকার চেষ্টা করেন।

তবে এই সাক্ষাৎকারটি নেওয়া হয়েছিল তনুশ্রীর ঘটনার অনেক আগে। তনুশ্রী, নানার বিরুদ্ধে অভিযোগ তোলার পর ডিম্পলের সাক্ষাৎকারের এই অংশ আবারও নতুন করে সামনে আসে। 2018 সালে তাঁর বিরুদ্ধে অভিযোগ ওঠার পর অভিনয় থেকে সাময়িক বিরতি নিয়েছিলেন নানা। চার বছর পর আবারও সিলভার স্ক্রিনে ফিরতে চলেছেন তিনি।

অনন্তনারায়ণ মহাদেবন (Anantanarayan Mahadevan) পরিচালি হিন্দি ফিল্ম ‘দ্য কনফেশন’-এ অভিনয় করতে চলেছেন নানা। এটি একটি সোশ্যাল থ্রিলার ফিল্ম।