whatsapp channel
Hoop PlusTollywood

ধারাবাহিকের পাশাপাশি ফের সিনেমায় অভিনয় করবেন রানীমা দিতিপ্রিয়া, সঙ্গী অভিনেতা খরাজ মুখার্জী

টেলিভিশন জগতে অতি জনপ্রিয় মুখ দিতিপ্রিয়া রায়। মাত্র আড়াই বছর বয়স থেকে শিশু শিল্পী হিসেবে প্রথম অভিনয়ের সুযোগ পান দিতিপ্রিয়া। এরপর একের পর এক ধারাবাহিকে অভিনয় করতে শুরু করেন দিতিপ্রিয়া। এই মেয়ে শুধুমাত্র নিজের অভিনয় ধারাবাহিকের মধ্যে সীমাবদ্ধ রাখেননি। বরং ধারাবাহিকের পাশাপাশি সাবলীল ভাবে সিনেমাতেও অভিনয় করছেন সকলের প্রিয় রানীমা। অনুরাগ বসুর টেলিভিশন সিরিজ ‘স্টোরিজ বাই রবীন্দ্রনাথ ট্যাগোর’-এ অভিনয় করেছেন তিনি। শ্রীজিত মুখার্জির ‘রাজকাহিনী’ সিনেমাতেও দিতিপ্রিয়া এক গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছিলেন।

স্কুলে থাকাকালীন ৪ বছর ধরে জি বাংলার জনপ্রিয় ধারাবাহিক ‘করুনাময়ী রানী রাসমনি’ চরিত্রে দিতিপ্রিয়ার অভিনয় সকল দর্শকের নজর কেড়েছে। প্রথমে ছোট বয়সে ছোট্ট রানির চরিত্রে অভিনয় করা শুরু করেছিলেন। দিনের সাথে সাথে দর্শকদের ভালোবাসাতে বড় রানির চরিত্রটি সাবলিল ভাবে ফুটিয়ে তুলেছেন দিতিপ্রিয়া। এই চরিত্র যেভাবে তিনি টিভির পর্দায় ফুটিয়ে তুলেছে তা সত্যিই দর্শকদের মনে দাগ কেটেছে। ধারাবাহিকের বয়স হলেও রমরমিয়ে চলছে এই ধারাবাহিক। সবসময়ই টিআরপিতে সেরা পাঁচে থাকে এই ধারাবাহিকের নাম।

এখন ধারাবাহিকের সাথে সাথে সিনে জগতে নায়িকা হিসেবে নাম লিখিয়ে দিয়েছেন দিতিপ্রিয়া। আগের বছরই দিতিপ্রিয়া বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায়ের লেখা অপরাজিত উপন্যাসের শেষভাগ নিয়ে তৈরি শুভ্রজিৎ মিত্রর ছবি ‘অভিযাত্রিক’ সিনেমাতে অভিনয় করেছেন। সত্যজিৎ রায় ‘অপু ট্রিলজি’ শেষ করেছিলেন ১৯৫৯এর অপুর সংসার-এ। ঠিক সেখান থেকেই শুরু হবে অপুর যাত্রা মানে অভিযাত্রিক। এই ছবিতে অপুর ভূমিকায় অভিনয় করেছেন অর্জুন চক্রবর্তী আর অপর্ণার ভূমিকায় রয়েছেন দিতিপ্রিয়া রায়। এই সিনেমা ‘ইন্ডিয়ান প্যানোরামা ২০২০’-তে জায়গা করে নিয়েছিল অপুর ট্রিলোজি ‘অভিযাত্রিক’।

এবছর অভিনেত্রী দিতিপ্রিয়া অতনু বসুর ‘অচেনা উত্তম’ সিনেমায় সাবিত্রী দেবীর চরিত্রে অভিনয় করছেন। এখানেই শেষ নয় এবছর অভিনেত্রী পরিচালক পাভেলের নতুন সিনেমায় কাজ করছেন। ইতিমধ্যেই ছবিতে সই করে ফেলেছেন দিতিপ্রিয়া। এখনো সিনেমার শ্যুটিং শুরু হয়নি তবে ভোট শেষ হলে শুরু হবে সিনেমার কাজ। তবে সিনেমার নাম এখনো প্রকাশ্যে আসেনি তবে সত্য ঘটনা অবলম্বনে এই সিনেমার চিত্রনাট্য বুনেছেন পাভেল। এই ছবি কলকাতা ছাড়া আউটডোর শ্যুটিং করা হবে। আর এই ছবিতে প্রথম দিতিপ্রিয়া আর খরাজ থাকছেন একসাথে। দিতিপ্রিয়া নতুন ছবির কথা জানতে অভিনেত্রীর অনুরাগীরা বেশ আনন্দিত।

whatsapp logo